সায়মনের প্রথম জাতীয় পুরস্কার

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৯, ০৯:১৬

বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮ সালের প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে বৃহস্পতিবার। সেখানে ২০১৮ সালের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার জিতেছেন চিত্রনায়ক সায়মন সাদিক। ওই বছরের ২২ আগস্ট মুক্তিপ্রাপ্ত ‘জান্নাত’ সিনেমায় তার নজরকাড়া অভিনয়ের সুবাদে এ সম্মাননা পেতে চলেছেন সায়মন।

২০১২ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘জী হুজুর’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হওয়া সায়মনের কেরিয়ারের এটি প্রথম জাতীয় পুরস্কার। উচ্ছ্বসিত এই নায়ক বলেন, ‘অনুভূতি জানানোর ভাষা নেই। শুধু এটুকু বলতে চাই, কাজের যে স্বীকৃতি পাচ্ছি, তার মান রাখার সর্বোচ্চ চেষ্টা করব। এত বড় সম্মাননা আমার কাজে বিরাট অনুপ্রেরণা হবে।’

‘জান্নাত’-এ সায়মনের নায়িকা ছিলেন মাহিয়া মাহি। সুদীপ্ত সাঈদ খানের লেখা কাহিনিতে এ ছবিটি নির্মাণ করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। শ্রেষ্ঠ কাহিনিকার ও শ্রেষ্ঠ পরিচালক হিসেবে তারা দুজনও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। এছাড়া একই ছবির জন্য শ্রেষ্ঠ পার্শ্বঅভিনেতার পুরস্কার পেয়েছেন আলীরাজ। ‘জান্নাত’-এ তিনি আছেন নায়িকা মাহিয়া মাহির বাবার চরিত্রে।

তবে এখানেই শেষ নয়। নায়ক সায়মনের ‘জান্নাত’ ছবির সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিশিষ্ট সুরকার ইমন সাহা। ২০১৮ সালের শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে তিনিও জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সব মিলিয়ে ‘জান্নাত’ চারটি বিভাগে জাতীয় পুরস্কার জিতে নিয়েছে।

২০১৮ সালের জন্য সায়মনের সঙ্গে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন নায়ক ফেরদৌস আহমেদ। সাইফুল ইসলাম মাননু পরিচালিত ‘পুত্র’ সিনেমাটি তাকে এ পুরস্কার এনে দিয়েছে।

২০১৭-২০১৮ সালের জাতীয় পুরস্কার প্রদান করা হবে আগামী ৮ ডিসেম্বর। দুই বছরে মোট ২৮টি বিভাগে পুরস্কার দেয়া হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এদিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকাটাইমস/৮নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :