ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় প্রস্তুত লক্ষ্মীপুর প্রশাসন

নিজস্ব প্রতিবেদক,লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৯, ২২:২৩
ফাইল ছবি

ঘূর্নিঝড় বুলবুল মোকাবিলায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন। এ দিকে রাত ৭টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা হয়েছে।

গঠন করা হয়েছে ৬৫টি মেডিকেল টিম। প্রস্তুত রাখা হয়েছে শতাধিক সাইক্লোন শেল্টার। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়।

এছাড়া রেডক্রিসেন্ট ও ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে একটি কন্টোল রুম খোলা হয়েছে।

এদিকে রামগতির চরগজারিয়া, বয়ারচর, চর আবদুল্লাহ ও কমলনগর উপজেলার সাহেবের হাট, লুধুয়া ও রায়পুরের চরকাচিয়া, চরঘাসিয়া ও কানি বগারচরসহ বিভিন্ন দুর্গম চর এলাকা থেকে মানুষদের নিরাপদে সরিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় এলাকায় করা হচ্ছে মাইকিং।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। উপকূলীয় এলাকায় মাইকিং করে জনসাধারণকে নিরাপদ আশ্রয়স্থলে আনা হচ্ছে। দুর্যোগ পরবর্তী মোকাবিলার জন্য সরকারি-বেসরকারি হাসপাতালের এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৮নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :