ইডেন টেস্টে হাসিনা-মমতার পাশাপাশি থাকবেন শাহ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৯, ১৬:৩৪

কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথম ঐতিহাসিক দিনরাতের টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাজির থাকতে চলেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সিএবি সূত্রে খবর, ইতিমধ্যেই দু’দেশের এই তিন রাজনৈতিক ব্যক্তিত্ব ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট ম্যাচে ইডেনে আসার ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছেন। ঐতিহাসিক এই দিনরাতের টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। তবে তার দপ্তর থেকে এখনও পর্যন্ত কোনও সম্মতিসূচক বার্তা এসে পৌঁছায়নি সিএবি কর্তাদের কাছে।

প্রথম দিনের খেলার পরে রাতে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করতে চলেছে সিএবি। প্রাক্তন অধিনায়কদের সেখানে সংবর্ধনা দেওয়া হবে। বক্তব্য রাখবেন উপস্থিত রাজনৈতিক হেভিওয়েটরা। সেখানেই ক্রিকেটারদের প্রতিনিধি হিসেবে বক্তার ভূমিকায় ভাবা হচ্ছে শচীন টেন্ডুলকারকে।

শততম শতরানের মালিককে অনুরোধ করা হচ্ছে, ইডেনের দর্শকদের উদ্দেশে কিছু বলার জন্য। জীবনের ১৯৯তম টেস্ট এই ইডেনেই খেলেছিলেন শচীন। এ ছাড়াও ইডেনে রয়েছে তাঁর নানা স্মরণীয় মুহূর্ত। হিরো কাপ সেমিফাইনালে বল হাতে ম্যাচ জেতানোর মতো বহু স্মরণীয় পারফরম্যান্স ইডেনে করেছেন শচীন। বরাবরই ইডেন নিয়ে খুব আবেগপ্রবণ তিনি। দিনরাতের টেস্টেও সেই আবেগ ভাসিয়ে নিয়ে যেতে পারে কলকাতার ভক্তদের। সংবর্ধনা অনুষ্ঠানের পরে সঙ্গীত পরিবেশন করতে পারেন সুরকার ও গায়ক জিৎ গঙ্গোপাধ্যায়।

মঙ্গলবার বিকেলে কলকাতার বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান-সহ চার সদস্যের একটি প্রতিনিধি দল ইডেনে গিয়েছিলেন। গোটা মাঠ ও স্টেডিয়াম ঘুরে দেখে তারা। সিএবি সচিব অভিষেক ডালমিয়ার সঙ্গে বৈঠক করে প্রতিনিধি দল। ২২ নভেম্বরের অনুষ্ঠানের সময়সূচি, ব্যবস্থাপনা নিয়েও বিস্তারিত খোঁজখবর নেওয়া হয়।

দিনরাতের টেস্ট উপলক্ষ্যে ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি চলছে ইডেনে। গণ্যমান্য অতিথিদের জন্য সংস্কার চলছে ক্লাব হাউসের বিভিন্ন ঘরের। গোলাপি বলে ভারতের প্রথম দিনরাতের টেস্টে গোলাপি আতশবাজি প্রদর্শনের পরিকল্পনা রয়েছে সিএবি’র। এদিন সে ব্যাপারেও একপ্রস্থ আলোচনা হয়েছে কর্তাদের। তবে এ ব্যাপারে এখনও কিছু চূড়ান্ত হয়নি।

(ঢাকাটাইমস/১৩ নভেম্বর/এসইউএল) 

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :