বিইউপিতে রিসার্চ সোসাইটির উদ্বোধন ও নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ০০:০৮ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ০০:০৬

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) রিসার্চ সোসাইটির উদ্বোধন ও নবীনবরণ  অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় বিজয় মিলনায়তনে বিশেষ অতিথি, উপদেষ্টা, সভাপতি, সহ-সভাপতি এবং বিইউপি রিসার্চ সোসাইটির সকল সদস্যের সাথে কেক কেটে ক্লাবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বিইউপি রিসার্চ সোসাইটির সভাপতি মেহেদী হাসান।

পরে "গবেষণা কৌশলের" ওপর একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।  কর্মশালায় বক্তব্য রাখেন অধ্যাপক ডক্টর রেজাউল ইসলাম এবং সহকারী অধ্যাপক ডক্টর মুমিত আল রশিদ। বক্তারা শিক্ষার্থীদেরকে গবেষণা পদ্ধতি সম্পর্কে জানান এবং গবেষক হিসাবে শিক্ষার্থীদের কী কী সুযোগ থাকতে পারে সে সম্পর্কে একটি সংক্ষিপ্ত বক্তব্য দেন। অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীরা উন্মুক্ত প্রশ্ন-উত্তর পর্বে গবেষণার বিভিন্ন দিক নিয়ে প্রশ্ন করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপ-উপাচার্য ডক্টর আবুল কাশেম মজুমদার। তিনি গবেষণার গুরুত্ব নিয়ে উল্লেখযোগ্য বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন অধ্যাপক ডক্টর মো. রেজাউল ইসলাম (ঢাকা বিশ্ববিদ্যালয়)।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম ইকবাল আজিম, এনডিসি, পিএসসি, জি +, পিএইচডি, ডিন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ, বিইউপি, সহযোগী অধ্যাপক মো. মোহসিন রেজা (বিইউপি), সহকারী অধ্যাপক ডক্টর মুমিত আল রশিদ, (ঢাকা বিশ্ববিদ্যালয়), ঢাকা বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি’র সভাপতি জনাব সাইফুল্লাহ সাদেক।

অনুষ্ঠানের শেষপর্যায়ে বক্তাদের মাঝে ক্রেস্ট প্রদান এবং নবীণ সদস্যদের মাঝে সনদ বিতরণ করা হয়। এছাড়াও বিইউপি রিসার্চ সোসাইটির কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সদস্যদের নাম ঘোষণা করা হয়।

ঢাকাটাইমস/১৩নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :