সবার আগে নওয়াজের স্বাস্থ্য গুরুত্বপূর্ণ: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৯, ১২:২৮

পাকিস্তানের কারাগারে থাকাকালীন অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয় সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে। সেখানে তার স্বাস্থ্যের উন্নতি না হওয়ায় বিদেশে চিকিৎসার অনুমতি দেয় পাকিস্তান সরকার। সরকারি সিদ্ধান্তের পর শনিবার চার সপ্তাহের জন্য নওয়াজকে বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার অনুমতি দিয়েছে লাহোর হাইকোর্ট। এই রায়ের পর দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, কোর্টের রায় নিয়ে কিছু বলার নেই। সবার আগে পিএমএল সুপ্রিমো নওয়াজ শরিফের স্বাস্থ্য বেশি গুরুত্বপূর্ণ।

শনিবার লাহোর হাইকোর্টের প্রধান বিচারপতি বাকার নাজফি এবং সহকারি দুই বিচারপতির বেঞ্চ নওয়াজকে বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার অনুমতি দিয়ে রায় দেন। রায়ে বলা হয়েছে, চার সপ্তাহের জন্য লন্ডন গিয়ে নিজের চিকিৎসা করাতে পারবেন নওয়াজ শরিফ। ইমরান খানের সরকার নওয়াজকে যে বন্ডের মাধ্যমে বিদেশ যেতে অনুমতি দিয়েছিলো সেটি বাদ দিয়েছে আদালত।

শনিবারের এই রায়ে লাহোর হাইকোর্ট ইমরান খানের সরকারকে নো-ফ্লাই লিস্ট থেকে নওয়াজ শরিফের নাম সরিয়ে নেওয়ার আদেশ দিয়েছে।

এর আগে গত বুধবার পাকিস্তানের তেহেরিক-ই ইনসাফ সরকার পাকিস্তানের মুদ্রায় সাড়ে সাতশো কোটি টাকার বন্ডে নওয়াজ শরিফকে চার সপ্তাহের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেয়। ইমরান সরকারের এই প্রস্তাব মানতে পারেননি পিএমএল সুপ্রিমো। বৃহস্পতিবার তিনি এই বন্ডের বিরোধিতা করে লাহোর হাইকোর্টে চ্যালেঞ্জ জানিয়েছিলেন। তার চ্যালেঞ্জকে এদিন সমর্থন জানিয়ে চার সপ্তাহের জন্য লন্ডনে যাওয়ার অনুমতি দেয় লাহোর হাইকোর্ট। চিকিৎসার জন্য চার সপ্তাহের এই বিদেশ সফরে শরিফকে কোনো ব্যক্তিগত বন্ড দিতে না হলেও তাকে এবং তার ভাই শেহবাজকে লিখিত আকারে একটি রিপোর্ট আদালতে পেশ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত দুর্নীতির মামলায় সাজা ভোগ করছেন নওয়াজ শরিফ। এছাড়াও একাধিক মামলা তার বিরুদ্ধে বিচারাধীন।

ঢাকা টাইমস/১৭নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :