ধর্ষণের পর হত্যা: পাবনায় দুইজনের ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৫:২২

পাবনায় এক নারীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় দুইজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলায় অপর দুইজনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলেন, বাগেরহাটের মোল্লাহাট উপজেলার ইকবাল খান ও পাবনার সুজানগর উপজেলার আজিম উদ্দিন।

মামলার বর্ণনায় জানা গেছে, মোবাইলে প্রেমের সম্পর্কের সূত্র ধরে টাঙ্গাইলের বাসাইল উপজেলার রুবেল হোসেনের কাছে চলে যান রাজবাড়ির কালুখালি উপজেলার কাকলী খাতুন। পরে বাড়িতে ফিরিয়ে দেয়ার কথা বলে কাকলী খাতুনকে নিয়ে যান রুবেলের বন্ধু ইকবাল ও আজিম। ২০১২ সালের ৩ সেপ্টেম্বর বাড়িতে ফিরিয়ে না দিয়ে সুজানগরে নিয়ে গিয়ে ধর্ষণের পর হত্যা করেন তারা। পরে পুলিশ একটি মাঠ থেকে কাকলীর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মামলার পর জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে দুইজন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। 

তদন্ত শেষে ২০১৩ সালের ১৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। মামলায় ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়। দীর্ঘ স্বাক্ষ্যপ্রমাণ শেষে আজ দুইজনকে ইকবাল ও আজিমকে মৃত্যুদণ্ড দেন আদালত। এছাড়া রুবেল ও ইয়াসিন নামের দুইজনকে খালাস দেন। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার সরকার পক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন বলেন, এ রায়ের মাধ্যমে  মানুষ ধর্ষণের সাজা সম্পর্কে সচেতন হবে বলে আশা করেন মামলার আইনজীবী।

ঢাকাটাইমস/২০নভেম্বর/ইএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :