বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৫:৩৮

গত ওয়ানডে বিশ্বকাপের পর ৫০ ওভারের ক্রিকেট থেকে বিদায় নেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। ৩০ টেস্ট খেলা এই লঙ্কান তারকা ২০১১ সালে সাদা পোশাককে বিদায় বলেন। বর্তমানে টি-টোয়েন্টির অধিনায়ক তিনি।

কদিন আগে মালিঙ্গা জানিয়েছিলেন, আগামী বছর অস্ট্রেলিয়ায় বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন। এবার জানালেন, ২০২২ পর্যন্ত টি-টোয়েন্টি চালিয়ে যেতে চান।

ক্রিকইনফোকে ৩৬ বছর বয়সী মালিঙ্গা জানান, ‘টি-টোয়েন্টিতে চার ওভার বল করতে হয়। আমি মনে করি আরও দুই-তিন বছর আমি চার ওভার বল করার সামর্থ্য রাখি। ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণে জাতীয় দলকে আমার আরও কিছু দেওয়ার বাকি আছে। কারণ আমি বিশ্বব্যাপী টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে যাচ্ছি। তাই বার বার মনে হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আরও অন্তত দুই বছর এই ফরম্যাটে খেলে যেতে পারব।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র বোলার হিসেবে শততম উইকেট শিকারি মালিঙ্গা। টি-টোয়েন্টিতে ৭৯ ম্যাচে নিয়েছেন ১০৬ উইকেট। দুইয়ে থাকা পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি ৯৯ ম্যাচে নিয়েছেন ৯৮ উইকেট। আর তিনে থাকা সাকিব আল হাসান ৭৬ ম্যাচে নিয়েছেন ৯২ উইকেট।

লঙ্কানদের হয়ে ৩০ টেস্টের ৫৯ ইনিংসে মালিঙ্গা নিয়েছেন ১০১ উইকেট। ২২৬ ওয়ানডেতে নিয়েছেন ৩৩৮ উইকেট। একমাত্র বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটে তিনি শততম উইকেটের দেখা পেয়েছেন।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :