গোলাপি সাজে সেজেছে কলকাতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ১৩:০০ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১২:৪৭

বাংলাদেশ এবং ভারতীয় দল তখনো ইন্দোরে সিরিজের প্রথম টেস্ট খেলছে। আর সেই সময় থেকেই কলকাতার ইডেন গার্ডেন্স সাজছে অন্য এক আনন্দে-গোলাপী টেস্টের উৎসবে! পুরো ইডেন গার্ডেন্সের অন্দর-বাহির একেবারে ঝাঁ চকচকে করে তোলা হয়েছে। একেবারে সাজ সাজ রব, আনন্দময় মহল। রং তুলির আঁচড়ে গ্রাফিতির ছোঁয়ায় ইডেনের সব কর্নার জানাচ্ছে-এখানে ক্রিকেট উৎসব শুরু হলো বলে। চলে এসো, এই আনন্দে সবাইকে নিমন্ত্রণ!

এই উপমহাদেশে প্রথমবারের মতো গোলাপি বলে টেস্ট ম্যাচের অভিষেক হচ্ছে কলকাতার ইডেন গার্ডেন্সে। ২২ নভেম্বর শুরু হবে ঐতিহাসিক এই টেস্ট ম্যাচ।

১৯ বছর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও এমন এক নভেম্বরে বাংলাদেশ ও ভারত ঐতিহাসিক এক টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছিল। ২০০০ সালের ১০ নভেম্বর টেস্ট ক্রিকেটে সেটা ছিল বাংলাদেশের অভিষেক টেস্ট।

ভারত অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলিরও ছিল সেটা অভিষেক ম্যাচ। আরেকটি নভেম্বরে আরেকটি অভিষেকের অপেক্ষায় বাংলাদেশ ও ভারত। পিঙ্ক বলে এটাই যে দু’দলের প্রথম টেস্টও! আর হ্যাঁ, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব নেওয়ার পর সৌরভ গাঙ্গুলির নিজ শহরে এটাই প্রথম টেস্ট।

ঐতিহাসিক এই টেস্ট ম্যাচকে ঘিরে অসামান্য সব উৎসবের আনন্দে মেতে উঠার অপেক্ষায় এখন কলকাতা। অতিথিদের তালিকায় আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ১৯ বছর আগে বাংলাদেশের অভিষেক টেস্টে খেলা ক্রিকেটাররাও থাকবেন ইডেনের ভিভিআইপি গ্যালারিতে। পিঙ্ক টেস্টের উৎসবে সামিল হবে ভারতের সাবেক এবং তারকা ক্রিকেটাররা।

পুরোপুরি নতুন সাজে সাজছে ইডেন। রং তুলির আঁচড়ে বাহারি রূপ নিয়েছে ইডেনের অন্দর এবং বাইরের পরিমণ্ডল। ঐতিহাসিক টেস্ট ম্যাচকে সত্যিকার অর্থেই ঐতিহাসিক করার চ্যালেঞ্জ নিয়েছেন কলকাতার প্রিয় দাদা-সৌরভ গাঙ্গুলি।

উল্লেখ্য, শুক্রবার ঐতিহাসিক ইডেন টেস্টে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ভারতের মোকাবেলা করবে টাইগাররা।

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :