ছাত্রলীগ সভাপতির নামে ফোনে তদবির, যুবক কারাগারে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ১৮:২১ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১৭:৪৩

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের নামে ফোন দিয়ে চাকরির জন্য তদবিরকারী যুবককে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তদন্তকারী কর্মকর্তার আবেদন অনুযায়ী কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

কারাগারে পাঠানো ওই যুবকের নাম মো. রনি আমিন ওরফে সাকিব। তিনি পিরোজপুরের ইন্দুরকানি থানার কালাইয়া গ্রামের আবুল কালাম হাওলাদারের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ জোনাল টিমের এসআই মোহাম্মদ বাবুল মিঞা এই আসামিকে বৃহস্পতিবার আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, সাকিব বেসরকারি এনসিসি ব্যাংকে চাকরিতে প্রতারণার মাধ্যমে নিয়োগ লাভ করার জন্য মিথ্যাভাবে আল নাহিয়ান খান জয়ের নাম-পরিচয় ব্যবহার করে চাকরির  সিলেকশন কমিটির সদস্য এইচআর প্রধান ফয়সাল আহম্মেদকে ফোন দিয়ে চাকরির ব্যবস্থা করতে বলেন। তিনি একেক সময় একেক রকম পরিচয় দিয়ে ঢাকা শহরের বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে লোকজনের সাথে প্রতারণাসহ সরকারি কর্মকর্তা হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে আসছেন। মামলার তদন্তসহ আসামির নাম-ঠিকানা যাচাই অব্যাহত রয়েছে। তাই আসামির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে আটক রাখা প্রয়োজন।

শুনানিকালে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে বুধবার রাতে আল নাহিয়ান খান জয় দারুস সালাম থানায় এই মামলা দায়ের করেন। বুধবার রাতেই মিরপুরে সরকারি বাংলা কলেজের সামনের ফুটওভার ব্রিজের নিচে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি মুঠোফোন ও ১৯টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। এসব ভিজিটিং কার্ডে সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি বাংলা কলেজ শাখা ও রাজস্ব পরিদর্শক, ঢাকা ওয়াসা, পিপিআই রাজস্ব জোন-৩ লেখা ছিল।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :