রাঙামাটিতে গুলিতে জেএসএসের চাঁদা কালেক্টর নিহত

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৮

রাঙামাটির কাপ্তাইয়ে মগবানে চাঁদার টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম বিক্রম চাকমা (৪০)। তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির  চাঁদা কালেক্টর বলে জানা গেছে। তবে দলীয় পরিচয় নিয়ে জেএসএসের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

রবিবার দুপুরে কাপ্তাইয়ের মগবান বড় আদাম বাজার এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবির।

স্থানীয় সূত্র জানায়, মগবান বাজার এলাকার একটি দোকানের পাশে অবস্থান করছিলেন বিক্রম চাকমা। এ সময় ৫/৬ জনের একদল স্বশস্ত্র সন্ত্রাসী অতর্কিত হাজির হয়ে বিক্রমকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে লাশ উদ্ধার করে পুলিশ।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লাশ উদ্ধার করা হয় একটি দোকানের পেছন থেকে। ঘটনাস্থল থেকে চারটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহতের শরীরে চারটি গুলির ক্ষত দেখা গেছে। হত্যাকাণ্ডে কারা জড়িত তা জানা যায়নি।

পার্বত্য চট্টগ্রামে রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ এবং শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে জনসংহতি সমিতির সঙ্গে বাংলাদেশ সরকার ১৯৯৭ খ্রিষ্টাব্দের ২ ডিসেম্বর শান্তি চুক্তি স্বাক্ষর করেছিল।

শান্তি চুক্তির ২২ তম বর্ষপূর্তির একদিন আগে এ ঘটনায় এলাকার স্থানীয় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :