‘ভুল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা তালিকাভুক্তির দিন শেষ’

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৯, ২৩:০১

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি বলেছেন, ভুল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্তির দিন শেষ। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। কেউ মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্তির চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রবিবার সকালে টাঙ্গাইলের মির্জাপুরে মুক্তিযোদ্ধা পুনঃযাচাই-বাছাই কার্য়ক্রমে অংশ নিয়ে তিনি সাংবাদিককের এসব কথা বলেন।

শনিবার থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কার্য়ক্রম শুরু হয়েছে। সোমবার এ কার্যক্রম শেষ হবে।

সূত্র জানান, মির্জাপুর উপজেলায় ৮৮২জন ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা রয়েছেন। বাদ পড়া মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্তির জন্য সরকার ২০১৪ সালে অনলাইলে আবেদনের সুযোগ দেন। পরে ২০১৭ সালে ওই আবেদন  যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। এতে প্রায় ৮০০ জন অংশ নেন।  যাচাই-বাছাই শেষে এ সংক্রান্ত সেই সময়ের কমিটি মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার জন্য ৯৪ জনের নাম সুপারিশ করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) পাঠায়। কিন্তু সুপারিশকৃতদের সংখ্যা সরকারি বিধানের অতিরিক্ত হওয়ায় ওই তালিকা পুনঃযাচাই-বাছাইয়ের জন্য ফেরত পাঠানো হয়। সে মতে সরকারি বিধান অনুযায়ী গঠিত বর্তমান কমিটি শনিবার থেকে মির্জাপুরে মুক্তিযোদ্ধা পুনঃযাচাই-বাছাই শুরু হয়েছে।

যাচাই-বাছাই কমিটিতে সভাপতি হিসেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন এমপি, সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক ও টাঙ্গাইল জেলা প্রশাসকের পক্ষে দেওয়ান আবু নাছের রয়েছেন।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :