‘আজ সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে’

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৪

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে দেশে আজ সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সকল ধর্মের মানুষের বসবাসের জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে। কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তি বঙ্গবন্ধুর সে স্বপ্নকে বাস্তবায়ন করতে দেয়নি। ৭৫’র ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলেও তার দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন রেহানা ভাগ্যক্রমে বেঁচে যান। তারই (হাসিনা) নেতৃত্বে দেশ আজ একটি সুখী, সুন্দর ও সমৃদ্ধশালী বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। তিনি দেশের মানুষের জন্য একজন আদর্শ সেবক।

শুক্রবার দুুপরে পিরোজপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথিরি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার কারণে দেশ আজ দুর্নীতিমুক্ত। শেখ হাসিনা ও তার পরিবার কোন দুর্নীতি করে না। তার পুত্র-কন্যাসহ তার বোন এবং তাদের সন্তানরা চাকরি করে জীবিকা নির্বাহ করেন। তার বোন শেখ রেহেনা গণপরিবহনে লন্ডনে চলাচল করেন। স্বাধীনতা পরবর্তী আ’লীগ ছাড়া সকল সরকার আমলে দেশের হিন্দুদের নির্যাতিত হতে হয়েছে। বিএনপি সরকার আমলে এ দেশে স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিষ্ঠিত করা হয়েছে। সাঈদী, গোলাম আজমসহ মহান মুক্তিযুদ্ধেরবিরোধী শক্তিকে প্রতিষ্ঠিত করা হয়েছে। 

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র ম-লের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক বাবুল হালদারের পরিচালনায় অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মিলন কান্তি দত্ত।

অনুষ্ঠানে বক্তব্য দেন- পিরোজপুর সংরক্ষিত আসনের নারী এমপি শেখ এ্যানি রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জি, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাকিম হাওলাদার, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা, শ্যামল কুমার রায়, চন্ডী চরণ পাল, রবীন্দ্রনাথ পাল, সাংগঠনিক সম্পাদক তাপস কু-ু, তপন কুমার বসু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি তুষার কান্তি মজুমদার, সন্তোষ কুমার মজুমদার, সুখরঞ্জন বেপারী প্রমুখ।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত