কুবির সমাবর্তন রেজিস্ট্রেশনের শেষ সময় আজ

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৩০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে অংশগ্রহণে রেজিস্ট্রেশনের বর্ধিত সময়সীমা শেষ হয়েছে শনিবার রাত ১২টায়। শুক্রবার রাত ১০টা পর্যন্ত ২৮০৭ জন ডিগ্রিধারী রেজিস্ট্রেশন করেছেন বলে জানা গেছে।

এর আগে গত ৩০ নভেম্বর রেজিস্ট্রেশনের নির্ধারিত সময় শেষ হলে শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ১ ডিসেম্বর থেকে রেজিস্ট্রেশনের সময়সীমা ৭ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সমাবর্তন রেজিস্ট্রেশন উপ-কমিটির আহ্বায়ক ড. সজল চন্দ্র মজুমদার জানান, ‘গত শুক্রবার রাত ১০টা পর্যন্ত চূড়ান্ত রেজিস্ট্রেশনকারীর সংখ্যা ২৮০৭ জন।’

২০২০ সালের ২৭ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ এতে উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন। এছাড়াও সমাবর্তনের সাংস্কৃতিক অংশে দেশের বিখ্যাত ব্যান্ড 'নগর বাউল'র উপস্থিতির কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে অষ্টম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে সমাবর্তনে অংশ নিতে পারবেন। একইভাবে স্নাতকোত্তর পর্যায়ে প্রথম ব্যাচ থেকে ষষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন। স্নাতক পর্যায়ে ৩ হাজার ৫৫০ জন এবং স্নাতকোত্তর পর্যায়ে ২ হাজার ৫২ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারবেন।

সমাবর্তন আয়োজনের জন্য প্রস্তুতি কমিটির অধীনে ২৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন উপ-কমিটি ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধন, সমাবর্তনের লোগো চূড়ান্ত করা, বিভিন্ন ভৌত অবকাঠামোগত উন্নয়ন, গাড়ি পার্কিং ব্যবস্থার কাজ করছেন। সমাবর্তনে অংশ নেয়া শিক্ষার্থীদের জন্য এরই মধ্যে উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সমাবর্তনস্থলে কোনো ডিগ্রিধারী অতিথি নিয়ে প্রবেশ করার অনুমতি পাবেন না।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :