শূন্যের সেঞ্চুরি করলেন আফ্রিদি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ২২:৩৮

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা প্লাটুনের হয়ে খেলছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। বৃহস্পিতিবার টুর্নামেন্টে ঢাকার প্রথম ম্যাচে একাদশে ছিলেন আফ্রিদি। কিন্তু ব্যাট ও বল হাতে তিনি কিছুই করতে পারেননি।

ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই আউট হন আফ্রিদি। রবি বোপারার বলে উইকেটরক্ষকের হাতে তিনি ক্যাচ হন। আজ আউট হওয়ার মাধ্যমে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ১০০ বারের মতো শূন্য রানে আউট হয়েছেন আফ্রিদি।

আন্তর্জাতিক ক্রিকেটে আফ্রিদি ৪৪ বার শূন্য রানে আউট হয়েছেন। এর মধ্যে ওয়ানডেতেই তিনি শূন্য রানে আউট হন ৩০ বার। ওয়ানডেতে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার সনাথ জয়াসুরিয়ার।

টেস্ট ক্রিকেটে আফ্রিদি শূন্য রানে আউট হয়েছেন ৬ বার। আর টি-টোয়েন্টিতে এই সংখ্যা ৮। আফ্রিদির শূন্য রানে আউট হওয়ার বাকি ৫৬টি ঘটনা ঘটেছে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট, লিস্ট ‘এ’ ক্রিকেট ও ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে।

কাগজে কলমে শক্তিশালী দল নিয়েও আজ রাজশাহী রয়্যালসের কাছে ৯ উইকেটে হেরেছে ঢাকা প্লাটুন। তারা প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান করে। পরে রাজশাহী ব্যাটিংয়ে নেমে ১৮.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয়।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :