মামলার সাক্ষী হওয়ায় সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ১৮:০১

জামালপুরে ছাত্রলীগ নেতা রকিব খান ও তার সহযোগীদের বিরুদ্ধে দৈনিক বাংলাবাজার পত্রিকার জামালপুর প্রতিনিধি ও পল্লীকন্ঠ প্রতিদিনের সাংবাদিক শেলু আকন্দের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাতে আহত শেলু আকন্দকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকালে তাকে ঢাকায় জাতীয় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় পুলিশ ছাত্রলীগ নেতা রাকিবকে গ্রেপ্তার করলেও বাকিরা এখনও পলাতক রয়েছে।

অভিযুক্তদের বিরুদ্ধে একটি মামলায় সাক্ষী হওয়ার কারণে বুধবার রাত ১১টার দিকে শহরের দেওয়ানপাড়া এলাকায় পুরাতন এসডিওর বাড়ির পেছনে তার উপর এ হামলা চালানো হয়।

আহত সাংবাদিক শেলু আকন্দ জানান, ডায়াবেটিসে থাকায় তিনি প্রতিদিন সকাল ও রাতে ব্রহ্মপুত্র নদেরপাড়ে শহর বাইপাস রোডে হাঁটাহাঁটি করেন। প্রতিদিনের মতো ঘটনার দিন রাতে তার দেওয়ানপাড়ার বাসা থেকে বের হয়ে বাইপাস রোডে হেঁটে যাওয়ার সময় এসডিওর বাড়ির পেছনে ওঁৎ পেতে থাকা পৌর কাউন্সিলর রুনু খানের ছেলে জেলা ছাত্রলীগ নেতা রাকিব খান, তুষার খান, স্বজন খান ও তুহিন খানসহ ৪/৫ জন তার ওপর হামলা চালায়। তারা লোহার পাইপ দিয়ে তার দুই পায়ে এলোপাথাড়ি পেটাতে থাকে। আর বলে- ‘মামলার সাক্ষী হইছস না, সাক্ষী দিবি, তর সাক্ষী হওয়ার স্বাদ মিটাইতাছি।’ লোহার পাইপ দিয়ে পেটাতে পেটাতে যখন সে পড়ে যায়, তখন তাকে রাস্তায় ফেলে চলে যায় রাকিব ও তার সহযোগীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেমুজ্জামান জানিয়েছেন, ইতোমধ্যে অভিযুক্ত রাকিব খানকে বুধবার মধ্যরাতে শহরের মুকুন্দবাড়ি এলাকায় তার বোনের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা সাংবাদিক শেলু আকন্দের উপর হামলার নির্দেশদাতা পৌর কাউন্সিলর রুনু খান ও হামলাকারী রকিবখানসহ হামলায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, ছয় মাস আগে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা করে বেধড়ক মারধর করেছিল কাউন্সিলর রুনু খান, তার ছেলে রাকিব খান ও তার সহযোগীরা। এ ঘটনায় জামালপুর থানায় মামলা হয়েছিল। ওই মামলার ২নং সাক্ষী ছিল সাংবাদিক শেলু আকন্দ। সাংবাদিকের উপর হামলার মামলায় সাক্ষী হওয়ায় সাংবাদিক শেলু আকন্দ হামলার এই শিকার হয়েছেন।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :