সৌম্যর ব্যাটিং ঝড়েও জিতল না কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৯, ২২:১৫ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৯, ১৭:০১

সৌম্য সরকারের ৪৮ বলে ৮৮ রানের দারুণ ইনিংসেও জয় পেল না কুমিল্লা ওয়ারিয়র্স। রাজশাহী রয়্যালসের কাছে তারা হেরে গেল ১৫ রানে। বঙ্গবন্ধু বিপিএলে শনিবার দিনের প্রথম ম্যাচে রাজশাহীর দেয়া ১৯১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান করতে সক্ষম হয় কুমিল্লা।

ব্যাটিংয়ে নেমে কুমিল্লার শুরুটা ভালো হয়নি। বড় লক্ষ্যমাত্রা সামনে রেখে পাওয়ারপ্লেতে ২ উইকেটে ৪৪ রান তোলে তারা। দলীয় ২৬ রানে ওপেনার রবি ফিরে গেলে ওয়ানডাউনে ব্যাট করতে নামেন মালান। কিন্তু রাজশাহীর বিপক্ষে আগের ম্যাচে সেঞ্চুরি করা মালান ফেরেন মাত্র ৩ রান করে।

দক্ষিণ আফ্রিকা থেকে উড়িয়ে আনা স্টিয়ান ভ্যান জিল ২৩ বলে ২১ রান করে বিদায় নেন। চতুর্থ উইকেট জুটিতে ৫২ রানের পার্টনারশিপ করেন সৌম্য-সাব্বির। দলীয় ১২৭ রানে রাসেলের হাতে ক্যাচ হয়ে ফেরেন সাব্বির।

পরে সৌম্যর সঙ্গে জুটি বাঁধেন ওয়াইজ। ৬ বলে ২টি ছক্কার সাহায্যে ১৬ রান করে অপরাজিত থাকেন ওয়াইজ। সৌম্যর ৪৮ বলে ৮৮ রানের ইনিংসটি সাজানো ৫টি চার ও ছয়টি ছক্কা দিয়ে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে রাজশাহী রয়্যালস। দলের পক্ষে ১৯ বলে ২৪ করেন লিটন দাস। ৩০ বলে ৪৩ করেন আফিফ হোসেন। ৩৮ বলে ৬১ করেন শোয়েব মালিক। ২১ বলে ৩৭ করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। কুমিল্লার বোলারদের মধ্যে মুজিব উর রহমান ১টি, সানজামুল ইসলাম ১টি ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।

রাজশাহী ব্যাটিংয়ে নেমে দর্দান্ত সূচনা করে। পাওয়ারপ্লে তথা প্রথম ৬ ওভারে বিনা উইকেটে ৫৬ রান তোলে তারা। সপ্তম ওভারে ভাঙে ওপেনিং জুটি। ফিরে যান লিটন দাস। সানজামুলের বলে রনির হাতে ক্যাচ হন তিনি। দলীয় ৮০ রানে সৌম্যর বলে বোল্ড হন অপর ওপেনার আফিফ।

এরপর মালিক-বোপারা জুটিতে এগোতে থাকে রাজশাহী। দলীয় ১০৬ রানে মুজিব ‍উর রহমানের বলে বোল্ড হন বোপারা। পরে বোপারা ও রাসেল ৮৪ রানের জুটি গড়ে দলের স্কোর বড় করেন।

গত ২৪ ডিসেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচে রাজশাহীর কাছে ৭ উইকেটে হেরেছিল কুমিল্লা। রাজশাহীর সঙ্গে দ্বিতীয়বারের দেখায়ও কুমিল্লা হারল। ৭ ম্যাচ খেলে কুমিল্লার এটি পঞ্চম হার। ৪ পয়েন্ট নিয়ে তারা এখন পয়েন্ট টেবিলে পঞ্চম অবস্থানে রয়েছে। আর ৬ ম্যাচ খেলে রাজশাহীর এটি পঞ্চম জয়। ১০ পয়েন্ট নিয়ে তারা এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১৫ রানে জয়ী রাজশাহী রয়্যালস।

রাজশাহী রয়্যালস ইনিংস: ১৯০/৪ (২০ ওভার)

(লিটন ২৪, আফিফ ৪৩, শোয়েব ৬১, বোপারা ১০, রাসেল ৩৭*; আবু হায়দার ০/৩১, মুজিব উর রহমান ১/২৫, আল-আমিন হোসেন ০/৪৯, ডেভিড ওয়াইজ ০/৩০, সানজামুল ইসলাম ১/২০, রবি ০/১৪, সৌম্য ১/১৮)।

কুমিল্লা ওয়ারিয়র্স ইনিংস: ১৭৫/৪ (২০ ওভার)

(রবিউল ১২, জিল ২১, মালান ৩, সৌম্য ৮৮*, সাব্বির ২৫, ওয়াইজ ১৬*; রাসেল ১/৪৪, মোহাম্মদ ইরফান ১/২৪, তাইজুল ০/৬, ফরহাদ রেজা ১/৪৮, কাপালি ০/৯, আফিফ ০/৮, বোপারা ০/১৬, মালিক ১/১৯)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: শোয়েব মালিক (রাজশাহী রয়্যালস)।

(ঢাকাটাইমস/২৮ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :