চার দিনের টেস্ট নিয়ে এখনই মন্তব্য নয়: গাঙ্গুলী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৯, ১৭:৫১

বাধ্যতামুলক চার দিনের টেস্ট নিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভাবনা নিয়ে এখনই কিছু বলতে চান না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

২০২৩ সাল থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে চার দিনের টেস্ট বাধ্যতামূলক করার যে প্রস্তাব দিয়েছে আইসিসি তা নিয়ে এখনই কিছু বলা সম্ভব নয় জানিয়ে গাঙ্গুলি বলেছেন, ‘প্রথমে আমাদের দেখতে হবে প্রস্তাবটা। আগে আসুক, তারপর দেখছি। এখনই কিছু বলাটা তাড়াহুড়ো হয়ে যাবে। এভাবে বলা যায় না।’

ইডেন গার্ডেন্সে সৌরভকে চার দিনের টেস্ট সম্পর্কে প্রশ্ন করা হলে এই কথা জানান তিনি। আইসিসি বেসরকারিভাবে মেনে নিয়েছে ২০২৩-২০৩১ সময়কালের জন্য টেস্টের সময়কাল ছেঁটে পাঁচ থেকে চার দিনের করার কথা ভাবা হচ্ছে।

চার দিনের টেস্ট অবশ্য কোনও নতুন বিষয় নেই। এর আগে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড এ বছরই চার দিনের একটি টেস্ট খেলেছে। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে খেলেছিল ২০১৭ সালে।

বিসিসিআইয়ের দাবি দ্বিপাক্ষিক সিরিজের সংখ্যা আরও বাড়ানোর। কিন্তু আইসিসি চাইছে বিশ্বমানের প্রতিযোগিতা বেশি করে করতে। সারা পৃথিবী জুড়ে টি-২০ লিগের প্রসার করতে চাইছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। আর সেই কারণেই টেস্টের দিন কমানোর ভাবনা।

(ঢাকাটাইমস/৩১ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :