দলীয় প্রার্থীদের হয়রানি গ্রেপ্তারে লিখিত অভিযোগ দিলেন ইশরাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২০, ১৫:৪৯ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২০, ১৫:৪৪

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কতিপয় অসাধু সদস্যের যোগসাজশে ক্ষমতাসীন দলের প্রার্থীরা বিএনপির কাউন্সিলর প্রার্থীদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

রাজধানীর গোপীবাগে দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তার কাছে শনিবার দুপুরে লিখিত অভিযোগে তিনি বলেছেন, পুলিশ এরই মধ্যে আইন অমান্য করে ৩২ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে গ্রেপ্তার করেছে। এছাড়া তার এলাকার বিএনপি নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন ইশরাক।

ইশরাকের এসব অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, ‘অভিযোগের সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।’ এ সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে সকল প্রতিষ্ঠানের সহায়তা চান তিনি।

গত বৃহস্পতিবার বংশাল থানা বিএনপির সভাপতি ও ৩২ নম্বর ওয়ার্ড বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে মুক্ত করতে আসলেও পারেননি ইশরাক। পুলিশ বলছে, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় গ্রেপ্তার করা হয়েছে।

পরে ইশরাক এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ দিলে তিনি লিখিত অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দেন। এরপর শনিবার লিখিত অভিযোগ দেন বিএনপির মেয়র প্রার্থী।

অভিযোগ জমা দেওয়ার পর বেরিয়ে এসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন ইশরাক। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, ‘এর নমুনা তো সেদিনই দেখেছি। যখন মনোনয়নপত্র জমা দেওয়ার যাচাই-বাছাই শেষে সাদা পোশাকে পুলিশ ফলো করে পরে কাউন্সিলর প্রার্থী তাইজুকে গ্রেপ্তার করে, সেদিন।’

তিনি বলেন, ‘মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হলফনামায় আমরা সব প্রার্থী কিন্তু কার কতগুলো মামলা আছে সব তথ্য দিয়েছি। এসব যখন যাচাই-বাছাই হয় তখন সব সংস্থার লোকজন থাকেন। তাদের কোনো কথা আছে কি না তা জানতে চাওয়া হয়। তাহলে যদি কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট থাকত তাহলে কেন সেদিন বলা হলো না। এই হচ্ছে লেভেল প্লেয়িং ফিল্ড।’

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/বিইউ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

ইসরায়েলকে বিচারের মুখোমুখি করতে হবে: ছাত্রশিবির

ক্ষমতাসীনদের ইশারায় সারাদেশে লুটপাট হচ্ছে: মোনায়েম মুন্না

আরও ৬১ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :