মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ মে ২০২৪, ১৮:০৫ | প্রকাশিত : ০৫ মে ২০২৪, ১৭:৩১
সেতুমন্ত্রীর ছোট ভাই শাহাদাত কাদের।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নোয়াখালী সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। তথ্যের গরমিল থাকায় দুই চেয়ারম্যান প্রার্থী ও দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। বৈধতা পেয়েছেন ৩ প্রার্থীর মনোনয়নপত্র।

রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল।

মনোনয়নপত্র বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন ও বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এ এস এম সেলিম।

রিটার্নিং কর্মকর্তা জানান, হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য সঠিকভাবে উল্লেখ না করে তথ্য গোপনের অভিযোগে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এ এস এম সেলিমের মনোনয়নপত্র এবং কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী শাহাদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মামলার তথ্য গোপনের অভিযোগে বাতিল করা হয়েছে বেগমগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. নুর হোসেন মাসুদ ও মো. মনির হোসেনের মনোনয়নপত্র ।

উল্লেখ্য, মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীরা আগামী ৬ থেকে ৮ মের মধ্যে প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে পারবেন। আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/০৫মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :