বিএনপি নির্বাচন থেকে বেরোনোর পথ খুঁজছে: আমু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০২০, ১৬:০০ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২০, ১৫:৪১

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ভীত। তারা পরাজিত হবে জানতে পেরেই নির্বাচন থেকে বেরোনোর অগ্রিম পথ খুঁজছে।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থনে' প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন। মহিলা শ্রমিক লীগ এই সভার আয়োজন করে।

আমু বলেন, ‘সিটি নির্বাচনে বিএনপি ইতিমধ্যে তাদের পরাজয় বরণ করে নিয়েছে। তারা বুঝতে পেরেছে ভোটে তাদের জয়লাভ করার কোনো সম্ভাবনা নেই। তাই তারা প্রতিদিন এক-একটা উছিলা দাঁড় করছে। কোনো সময় বলে ইভিএমে সঠিক ভোট হবে না। কোনো সময় বলে আওয়ামী লীগ আচরণ বিধি লঙ্ঘন করছে, আবার কখনো বলে নির্বাচনে কারচুপি হবে। এসব কথাবার্তা বলার মধ্য দিয়ে এটা বোঝা যাচ্ছে তারা ভীত, তারা নির্বাচনে পরাজিত হবে জানতে পেরে; বুঝতে পেরেই অগ্রিম পথ খুঁজছে বেরিয়ে যাওয়ার।

তিনি বলেন, মানুষের সামনে তাদের সম্মান রক্ষার জন্য এই সমস্ত অগ্রিম কথাবার্তা বলছে। আমরা তাদেরকে অনুরোধ করবো এই সমস্ত কথাবার্তা না বলে নির্বাচনে অংশগ্রহণ করতে নেমেছেন, নির্বাচনে অংশগ্রহণ করুন। সঠিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যহত থাকবে। এটাই আমরা চাই। আপনারা ধৈর্য ধরে নির্বাচনটা করুন, দেখুন আপনাদের ফলাফলটা কি আসে।

ঢাকা-১০ আসনের নাগরিকরা ফজলে নূর তাপসের পক্ষে প্রচারণা চালাচ্ছে জানিয়ে আওয়ামী লীগের বর্ষীয়ান রাজনীতিবিদ বলেন, ফজলে নূর তাপস ঢাকা শহরের তিনবারের নির্বাচিত এমপি একটি আসন থেকে। তার বিরুদ্ধে কিছু বলার নেই। বলার থাকলে আজকে সেটা ছেয়ে যেতো। বরং ধানমন্ডি-হাজারীবাগ এলাকার লোকেরা নিজ উদ্যোগে নাগরিক কমিটি করে তার সুনাম-খ্যাতি প্রচার করছে। দলমত নির্বিশেষে ধানমন্ডিবাসী তাপসের পক্ষে নির্বাচনী প্রচাণায় অংশ গ্রহণ করছে।

সাবেক এই মন্ত্রী বলেন, তাপস উন্নত ঢাকা চান, ঢাকার ঐতিহ্য আবার পুনরুদ্ধার করতে চান, ঢাকাবাসীকে নাগরিক সুবিধা প্রদান করতে চান, ঢাকাকে দুর্নীতি-মাদক মুক্ত করতে চান। এই সমস্ত প্রতিশ্রুতি তার কর্মসূচির মধ্যে রয়েছে। মানুষ যেটা চায়, সেটা তাপসের কণ্ঠে প্রতিধ্বনিত হচ্ছে। মানুষের উচিত তাকে ভোট দিয়ে নির্বাচিত করা।

মহিলা শ্রমিক লীগের নেতৃবৃন্দের উদ্দেশে আমির হোসেন আমু বলেন, মাতৃ জাতিকে সম্মান দিয়েছেন শেখ হাসিনা। আগে বাবার নাম লেখা হতো এখন বাবার নামের পাশে মায়ের নামও লেখা হয়। নারী জাতিকে এই সম্মান শেখ হাসিনা দিয়েছেন। শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনের কথা ঘরে ঘরে গিয়ে মা-বোনদের বুঝাবেন। যাতে তারা নৌকা মার্কায় ভোট দেন। তাপসকে বিজয়ী করেন।

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আক্তারের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রহিমা আক্তার সাথী প্রমুখ।

ঢাকাটাইমস/০৯জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :