সিরিজ বাঁচানোর ম্যাচে ভারতের সংগ্রহ ৩৪০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২০, ১৮:২৭

শিখর ধাওয়ানের ৯৬, কেএল রাহুলের ৮০ আর বিরাট কোহলির ৭৮ রানের সৌজন্যে রাজকোটে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রান তুলল স্বাগতিক ভারত। অজিদের সামনে সিরিজ জয়ের জন্য টার্গেট এখন ৩৪১ রানের।

মুম্বাইয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের পর শুক্রবার রাজকোটে ভারতের সিরিজ বাঁচানোর লড়াই। সিরিজে টিকে থাকতে গেলে ভারতের মাস্ট উইন ম্যাচ। ‘ডু অর ডাই’ ম্যাচে টস হারেন বিরাট কোহলি। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিং করতে পাঠান।

অস্ট্রেলিয়া অবশ্য তাদের প্রথম একাদশ অপরিবর্তিত রাখলেও ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। রিশাব পান্তের পরিবর্তে দলে এসেছেন মনিশ পাণ্ডে। অন্যদিকে শার্দুল ঠাকুরের পরিবর্তে দলে নভদীপ সাইনি।

রোহিত শর্মা ও শিকর ধাওয়ান দুই ওপেনার এদিন ভালোই শুরুটা করেন। ৪২ রানে আউট রোহিত শর্মা। চারের জন্য সেঞ্চুরি মিস করেন শিখর। ৯০ বলে ৯৬ রানে আউট হন তিনি। এদিন অধিনায়ক বিরাট কোহলি তিন নম্বরে নেমে ৭৮ রান করেন। শ্রেয়াস আইয়ার এবং মনিশ পাণ্ডে দুজনেই ব্যর্থ। পাঁচ নম্বরে নেমে রাহুল করলেন ৫২ বলে ৮০ রান। শেষ পর্যন্ত ৩৪০ রান তোলে টিম ইন্ডিয়া। অজি পেসাররা এদিন দাপট দেখাতে না পারলেও স্পিনার জাম্পা কিন্তু ভেলকি দেখালেন। জাম্পা একাই নিয়েছেন ৩টি উইকেট।

(ঢাকাটাইমস/১৭ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :