মেজর জয়নুল আবেদীন ছিলেন সোনার মানুষ: কাদের

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ২০:৩৭

প্রধানমন্ত্রীর সদ্য প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রমকে স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সোনার বাংলাদেশ গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন, আজ আমি এক সোনার মানুষের অনুপস্থিতি মর্মে মর্মে অনুভব করছি। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণের এক আপোষহীন কর্মবীর ছিলেন জেনারেল আবেদীন। সৈনিক হয়েও তিনি ছিলেন সাধারণ আলাদা একজন মানুষ, একজন জনপ্রতিনিধির চেয়েও জনগণের সাথে তার সর্ম্পক ছিল গভীর ও নীবিড়।

বুধবার সকাল ১১ টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে জয়নুল আবেদীন স্মরণে নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ওবায়দুল কাদের আরো বলেন, মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনকে হারিয়ে শুধু লোহাগাড়াবাসীর নয় সমগ্র বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি বঙ্গবন্ধু কন্যার বিশ্বস্ত সহচর ও নিবেদিত প্রাণ ছিলেন। এই গ্রামে এলে বুঝা যায় একজন মানুষ শেকড়ের টানে তার জন্মভূমির জন্য কি করতে পারেন, তিনি যা করেছেন এদেশের মানুষের জন্য করেছেন, এই দেশকে ভালবেসে করেছেন।

 

কাদের বলেন, প্রধানমন্ত্রী বলতেন আমাকে যদি না পাও তাহলে আবেদীনের সাথে যোগাযোগ করবে। সেই আবেদীন যে কিনা দুর্দিনে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগের সাথে ছিলেন তাকে হরিয়ে আমরা বাকরুদ্ধ। তিনি নিরহংকারী, নির্লোভ ও বিশ্বস্ত মানুষ ছিলেন।

মরহুম আবেদীনের বড় ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌসিফ আহমেদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল ফোরকান, সাবেক সচিব সাজ্জাদুল হাসান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান আরাফাত রহমান।

লোহাগাড়া নাগরিক কমিটি আয়োজনে শোকসভায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন লোহাগাড়া নাগরিক কমিটির আহ্বায়ক স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দীন নদভী।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশিক উল্লাহ রফিক, সিডিএর সাবেক চেয়ারম্যান এম এ ছালাম, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হুমায়ূন কবির রাসেল, উপজেলা যুবলীগের আহ্বায়ক মুহাম্মদ জহির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ফজলে এলাহী আরজু, এইচ এম গণি সম্রাট প্রমুখ।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :