কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক

নিজস্ব প্র‌তি‌বেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২০, ১২:০৯ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২০, ১২:০৮

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছোট ছেলে আরাফাত রহমান কোকো এবং ঢাকা উত্তর সিটির  সাবেক মেয়র আনিসুল হকের কবর জিয়ারত করে ১৫তম দিনের মতো প্রচারণায় নেমেছেন বিএনপির দুই প্রার্থী।

শুক্রবার সকালে বনানী কবরস্থানে এই দুইজনের কবর জিয়ারত করেন ঢাকা উত্তরে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেন। এরপর তারা প্রচারণার জন্য বের হন।

সকাল সোয়া ১০টায় ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানীতে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে যান ঢাকার দুই সিটিতে বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থী। তাদের সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে তা‌বিথ আউয়াল ও ইশরাক হো‌সেন ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হকের কবর জিয়ারত ক‌রেন।

এ সময় ‌মির্জা ফখরুল ব‌লেন, সিটি নির্বাচনে প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে। নানাভাবে ষড়যন্ত্র করে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার রাজনৈতিকভাবে শূন্য হয়ে দেউলিয়া হয়ে গিয়ে বিএনপির বিজয়কে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে।

মির্জ‌া ফখরুল ব‌লেন, ধা‌নের শী‌ষের প‌ক্ষে যে গণজোয়ার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে তা‌তে তা‌বিথ আউয়াল এবং ইশরা‌কের বিজয় ঠেকানো যাবে না।

‌বিএন‌পি মহাস‌চিব ব‌লেন, রাজ‌নৈ‌তিক কার‌ণে আরাফাত রহমা‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। তি‌নি রাজনী‌তি কর‌তেন না। তারপ‌রেও প্র‌তি‌হিংসায় কো‌কোর উপর শারী‌রিক ও মান‌সিক অত্যাচার করা হ‌য়ে‌ছে। তার আত্মার মাগ‌ফিরাত কামনা কর‌ছি।

তাবিথ মধ্য বাড্ডা লুৎফুন টাওয়ারের সামনে পথসভায় যোগ দেবেন। এরপরে বনশ্রী কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজ আদায় কর‌বেন। বি‌কাল তিনটায় কারওয়ান বাজারে গণসং‌যোগ কর‌বেন।

এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির স্থায়ী ক‌কমিটির সদস্য সে‌লিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো.শাহজাহান, চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নাল আবদিন ফারুক, হা‌বিবুর রহমান হা‌বিব আবুল খায়ের ভূইয়া, বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খায়রুল কবির খোকন,হা ‌বিব উন নবী খান সো‌হেল, বিএন‌পি চেয়ারপারস‌নের বি‌শেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ত্র্যানী, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সহ  সাংগঠ‌নিক সম্পাদক আউয়াল খান,নির্বাহী ক‌মি‌টির সদস্য না‌জিম উ‌দ্দিন আলম  যুবদ‌লের সভাপ‌তি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উ‌দ্দিন টুকু, সি‌নিয়র সহ সভাপ‌তি মোরতাজুল ক‌রিম বাদরু, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন।

আরও ছিলেন সাংগঠ‌নিক সম্পাদক মামুন হাসান, ‌স্বেচ্ছা‌সেবক দ‌লের সভাপতি শ‌ফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কা‌দের ভূইয়া জু‌য়েল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফি‌রোজ, জাসা‌সের সহ সভাপ‌তি জাহাঙ্গীর শিকদার, যুবদল উত্ত‌রের সভাপতি এসএম জাহাঙ্গীর হো‌সেন, সাধারণ সম্পাদক স‌ফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদ‌লের সভাপ‌তি ফজলুর রহমান খোকন, লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান, এন‌পি‌পির চেয়ারম্যান ড.ফ‌রিদুজ্জামান ফরহাদ, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া উইং সদস্য শামসু‌দ্দিন দিদার, শায়রুল ক‌বির খান সহ বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গি সংগঠ‌নের নেতাকর্মীরা।

(ঢাকা টাইমস/২৪জানুয়ারি/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :