পুলিশকে জনগণের দোরগোড়ায় নিতে চাই: আইজিপি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২০, ২২:৩১

বাধা–বিপত্তি পেরিয়ে পুলিশকে জনগণের দোরগোড়ায় নিতে যেতে চান জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণের স্বপ্নের পুলিশ হতে চায় বাংলাদেশ পুলিশ বাহিনী।

আজ শনিবার বিকালে মৌলভীবাজার পুলিশ লাইনে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন পুলিশ-প্রধান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, ‘আপনারা যে রকম পুলিশ চান, সে রকম আপনাদের স্বপ্নের পুলিশ হতে চাই। শত বাধা–বিপত্তি সত্ত্বেও পুলিশকে নিয়ে যেতে চাই আপনাদের দোরগোড়ায়।’

পুলিশ জনগণের ভাই, বন্ধু, আত্মীয়, সন্তান- এ কথা উল্লেখ করে পুলিশ-প্রধান বলেন, ‘পুলিশ অন্য কোনো গ্রহ থেকে আসেনি- এটা যাতে হয়, আমরা সে চেষ্টা করছি।’ এ জন্য তিনি জনগণের সহযোগিতা কামনা করেন।

জাবেদ পাটোয়ারি এ সময়  পুলিশের জরুরি সহায়তা নম্বর ৯৯৯-এর কথা উল্লেখ করেন। তিনি বলেন, ‘এ নম্বরে এখন পর্যন্ত দুই কোটি মানুষের কাছ থেকে সাহায্যের আবেদন পেয়েছি। এর মাধ্যমে অর্ধকোটি লোককে সহযোগিতা করতে পেরেছি। আমরা ঘরে ঘরে এটা পৌঁছে দিতে চাই।’

মাদকের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্সের কথা জানিয়ে আইজপি বলেন, এ ক্ষেত্রে পুলিশের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ব্যবস্থা নেওয়া হবে।

মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :