টি-টায়েন্টি বিশ্বকাপে ফেভারিট ভারত: লারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৯:১৮

সামনেই অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আর এই বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ভারতকেই সবার থেকে এগিয়ে রাখছেন ক্রিকেটের বরপুত্র এবং ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা।

বর্তমানে সেরা ফর্মে রয়েছে ভারত ক্রিকেট দল। ওয়ানডে, টেস্ট কিংবা টি-টোয়েন্টি হোক তাদের হারানোই যেন কষ্টকর হয়ে উঠেছে বিপক্ষ দলের জন্য। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়াকে নাকানিচুবানি খাওয়ানোর পর নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে প্রথম দুইটি টি-টোয়েন্টি জিতেছে ভারত। আর তাতেই ক্রিকেট বিশ্বকে বার্তা দিচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় দাবিদার বিরাট কোহলির ভারত।

কোহলিদের এমন আগুনে ফর্মে যে কেউই আঁতকে উঠতে পারে। তাইতো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাকি দলের চেয়ে ভারতকেই সবার চেয়ে এগিয়ে রাখছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা।

গনমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে লারা বলেন, ‘আমার মতে টি-টোয়েন্টিতে সবচেয়ে ভয়ংকর দল ভারত। বিশ্বকাপ জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি তাদেরেই আছে। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট খেলুড়ে দেশ তারা। ভারত কতোটা শক্তিশালি এখন, সেটি সবারই জানা আছে।’

বর্তমান ক্রিকেট বিশ্বে কোহলি-স্মিথের পাশাপাশি সেরা ব্যাটসম্যান ধরা হয় ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসকে। তবে সীমিত ওভারের ক্রিকেটে বাকিদের চেয়ে যোজন যোজন এগিয়ে রয়েছেন কোহলি। কোহলির প্রশংসা করতে ভুলেননি লারা।

তিনি বলেন, ‘বর্তমানে বেশ কয়েকজন ক্রিকেটারের খেলা আমার ভালো লাগে। এদের মধ্যে স্টিভ স্মিথ, বেন স্টোকস, জো রুট অন্যতম। ভারতের লোকেশ রাহুলের খেলাও বেশ ভালোই লাগে। তবে আমার মতে সবার সেরা বিরাট কোহলি। ওর ধারাবাহিকতা ও ফিটনের প্রশংসা করার মতোই।’

(ঢাকাটাইমস/২৬ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :