বিএনপির সুরে কথা বলছেন মাহবুব তালুকদার: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২০, ১৫:২৩ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ১৪:২৮
ফাইল ছবি

নির্বাচনে কমিশনের ভেতরেই লেভেল প্লেইং ফিল্ড নেই বলে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মাহবুব তালুকদার বিএনপির সুরে কথা বলছেন এমনটা জানিয়ে তার (মাহবুব) বক্তব্যকে আজগুবি বলে মন্তব্য করেছেন ‍সেতুমন্ত্রী।

সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গতকাল লিখিত বক্তব্যে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার অভিযোগ করেন ইসির ভেতরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই। এছাড়া সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে বিভিন্ন প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন আলোচিত এই কমিশনার।

তার এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে গতকালই ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাহবুব তালুকদারকে নির্বাচন কমিশনে ‘বিএনপির প্রতিনিধি’ হিসেবে আখ্যায়িত করেছিলেন। আজও সাংবাদিকের এক প্রশ্নে বিষয়টি নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি যে সুরে কথা বলে, ইদানীং নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারও সেই সুরে কথা বলছেন। তিনি ভিন্নমত প্রকাশ করতে পারেন। কিন্তু ভিন্নমত প্রকাশের নামে তিনি ঘরের গোপন কথা ও তথ্য প্রকাশ করে দিচ্ছেন। ইসিতে লেভেল প্লেইং ফিল্ড নেই, মাহবুব সাহেব এমন আজগুবি ও উদ্ভট কথা কোথায় পেলেন? কোনো গণতান্ত্রিক ও আধা গণতান্ত্রিক দেশেও নির্বাচন কমিশনে লেভেল প্লেইং ফিল্ড থাকে বলে আমার জানা নেই।’

এ সময় গোপীবাগে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের জন্য ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী ইশরাক হোসেন দায়ী বলে মন্তব্য করেন কাদের। সেতুমন্ত্রী বলেছেন, বিএনপি প্রার্থী নিজেই প্রতিপক্ষের অফিসে লাথি মেরেছেন, ভিডিও ফুটেজে তা আছে। ইসির উচিত সঠিক তদন্ত করে সত্য উদঘাটন করা।

‘এটা নিয়ে আমরা আমাদের কথা বলব। আপাতদৃষ্টিতে মনে হবে প্রত্যেকেই নিজের পক্ষে কথা বলছে। বিএনপি তাদের কথা বলছে। বিদেশি রাষ্ট্রদূতদের তারা (বিএনপি) বোঝাতে চাইছে যে, আক্রমণটা আওয়ামী লীগের পক্ষ থেকে হয়েছে। কিন্তু বাস্তবে ভিডিও ফুটেজে যা কিছু আছে, তাতে কিন্তু সেটা মনে হয় না।’

ওবায়দুল কাদের বলেন, ‘এখানে নির্বাচন কমিশনের উচিত সঠিক তদন্ত করে সত্য উদঘাটন করা। সত্য উদঘাটন করে অপরাধ যারই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন প্রয়োগকারী সংস্থাকে নির্দেশ দিতে পারে নির্বাচন কমিশন।’

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :