মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি, আটক ৭

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ১৬:৫৭

যশোরে মোবাইল টাওয়ারে ব্যাটারি চুরির অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা সংস্থা। এসময় ১০০টি ব্যাটারি, ৪৯টি সার্কিট, ২২টি কুলিং ফ্যান, একটি ডাবল ক্যাবিন পিকআপ, তিনটি ভাঙ্গা তালা এবং তালা ভাঙ্গার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

বাঘারপাড়া থানার অতিরিক্ত পুলিশ সুপার তহিদুল ইসলাম সোমবার দুপুর ১২টায় যশোর পুলিশ সুপারের কার্যালয়ে কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান।

গ্রেপ্তাররা হলেন- শহরের বাড়ান্দী মোল্যাপাড়া আমতলা এলাকার হারুনর রশীদ মিঠু, শহরতলীর ঝুমঝুমপুর এলাকার মেজবাহ উদ্দিন মিরাজ, শহরের বকচর র‌্যাব অফিস এলাকার মোস্তাফিজুর রহমান রিমু, সদর উপজেলার রাজারহাট সিতারামপুর গ্রামের রাকিবুল ইসলাম রাকিব ও সাতক্ষীরা জেলার কলারোয়া থানার তুলসীডাঙ্গা গ্রামের রহিম মোল্যা ও কলারোয়া থানার রঘূনাথপুর মোড়ল পাড়া এলাকার উদ্দিন, সদর উপজেলার এনায়েতপুর গ্রামের খায়রুল ইসলাম ।

পুলিশ সুপার তহিদুল ইসলাম জানান, গত ১২ জানুয়ারি ২.৫৩ টার সিসি ক্যামেরার ফুটেজে ব্যাটারি চুরির বিষয়টি ধরা পড়ে। চুরিকৃত ব্যাটারির আনুমানিক মূল্য- ছয় লাখ টাকা। এ ঘটনায় বাঘারপাড়া থানায় মামলা করা হয়।

পুলিশ মামলাটির জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেনকে মামলাটির তদন্তের দায়িত্ব দেন।

তিনি সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামিদের শনাক্তের পর গত ২৪ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে যশোর, খুলনা ও সাতক্ষীরা জেলায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে তারা বলেন, তারা আগে বাংলালিংক, গ্রামীণফোন ও রবি কোম্পানিতে চাকরি করত। সেখানে তারা মোবাইল ফোন টাওয়ারের ব্যাটারি ইন্সটোলেশনসহ বিভিন্ন টেকনিক্যাল কার্যক্রমগুলো পরিচালনা করত।

তারা আরো জানান, তারা টাওয়ারের রুমের দরজা ও তালা ভেঙে ব্যাটারি চুরি করে। এসব ব্যাটারির শিসা গলিয়ে এজেন্টের মাধ্যমে বিভিন্ন কোম্পানিতে বিক্রয় করে তারা।

প্রসঙ্গত, ইঞ্জিনচালিত ভ্যান ও রিকশায় এসব ব্যাটারি ব্যবহৃত হয়।

(ঢাকাটাইমস/২৭ জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :