শাহরুখ-ধোনিদের পেছনে ফেলে আবারও শীর্ষে কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৯ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৭

ব্র্যান্ড ভ্যালুতে একেবারেই দমানো যাচ্ছে না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। ভারতের সেলিব্রেটি ব্র্যান্ড ভ্যালুতে গত দুই বছর শীর্ষে থাকার পর এবার টানা তৃতীয়বারের মত সেরার মুকুট মাথায় পড়েছেন কোহলি। পেছনে ফেলেছেন শাহরুখ খান, মাহেন্দ্র সিং ধোনি, শচীন টেন্ডুলকারের মতো তারকাদের।

গ্লোবার অ্যাডাভাইজরি ফার্ম ডাফ অ্যান্ড ফেলপস নামের একটি সংগঠন ২০১৯ সালে ভারতীয় তারকাদের উপর সমীক্ষা চালিয়ে একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে ব্র্যা্ন্ড ভ্যালুতে আগের মতোই শীর্ষস্থান দখলে রেখেছেন ভারত কাপ্তান। সদ্য সমাপ্ত বছর অর্থাৎ ২০১৯ সালে কোহলির ব্র‌্যান্ড ভ্যালু ছিল ২৩৭.৫ মিলিয়ন মার্কিন ডলার, যা ২০১৮ সালের ব্র্যান্ড ভ্যালুর তুলনায় ৩৯ শতাংশ বেশি।

তবে কোহলিকে টপকাতে না পারলেও ব্র্যান্ড ভ্যালু বেড়েছে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় অভিনেতা অক্ষয় কুমারেরও। ২০১৮ সাল থেকে ২-০১৯ সালে অক্ষয়ের ব্র্যান্ড ভ্যালু বেড়েছে ১০৪.৫ মিলিয়ন মার্কিন ডলার। যা গতবারের তুলনায় ৫৫.৩ শতাংশ বেশি।

মজার ব্যাপার হচ্ছে, যৌথভাবে তালিকার তৃতীয় স্থানে আছে আছেন বলিউড কাপল দীপিকা পাডুকোন ও রনবীর সিং। তাদের ব্র্যান্ড ভ্যালু সমান সমান ৯৩.৫ মিলিয়ন মার্কিন ডলার।

ব্র্যান্ড ভ্যালুর সেরা ২০ জনের তালিকায় ক্রীড়াব্যক্তিত্ব রয়েছে মোটে চারজন। বলাবাহুল্য, এই চারজনই হলেন ক্রিকেটার। বর্তমানে ভারত জাতীয় দলে উপেক্ষিত বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ধোনির ব্র্যান্ড ভ্যালু ৪১.২ মিলিয়ন মার্কিন ডলার। তিনি রয়েছেন তালিকার ৯ নম্বরে।

এছাড়াও ২৫.১ মিলিয়ন মার্কিন ডলালের ব্র্যান্ড ভ্যালু নিয়ে শচীন আছেন তালিকার ১৫ নম্বরে। ভারতীয় দলের ওপেনার এবং হার্ডহিটার ব্যাটসম্যান রোহিত শর্মা আছেন ২০ নম্বরে। তার ব্র্যান্ড ভ্যালু ২৩ মিলিয়ন মার্কিন ডলার।

(ঢাকাটাইমস/০৭ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :