উপজেলা প্রকৌশলীর অপসারণ দাবিতে মানববন্ধন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৩

নাটোরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জায়গায় অবৈধভাবে স্মৃতিস্তম্ভ নির্মাণ করার অভিযোগে উপজেলা প্রকৌশলী হাসান আলীর অপসারণ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন উপজেলার শতাধিক মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার কোর্ট মাঠ এলাকায় এ কর্মসূচি পালিত হয়। এসময় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে নির্মাণাধীন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের কাজ বন্ধ করে দেন ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা।

এ কর্মসূচিতে বক্তব্য রাখেন- সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওদুদ দুদু, মুক্তিযোদ্ধা জিয়াউল হায়দার ও মাদুদ হোসেন প্রমুখ।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওদুদ বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য সোয়া আটশত জমি বরাদ্দ করা হয়। তার কিছু অংশে কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। আর অবশিষ্ট জায়গায় মুক্তিযোদ্ধাদের কল্যাণে মার্কেট নির্মাণসহ গাড়ি গ্যারেজ এর জন্য রাখা হয়েছে। কিন্তু নির্ধারিত জায়গায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ নির্মাণ না করে কমপ্লেক্স ভবনের জায়গায় অবৈধ ও বেআইনিভাবে উপজেলা প্রকৌশলী এই কাজ শুরু করেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগও করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী হাসান আলী বলেন, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনায় একই মন্ত্রণালয়ের অধীনে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু মুক্তিযোদ্ধারা কেন এটা নিয়ে আন্দোলন করছে এটা আমার বোধগম্য নয়।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে স্মৃতিস্তম্ভ মুক্তিযোদ্ধাদেরই একটি কাজ। যদি না হয় তাহলে মুক্তিযোদ্ধাদেরই ক্ষতি।’

প্রসঙ্গত, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বৃহস্পতিবার উপজেলা পরিষদের মাসিক সভায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক না আসা পর্যন্ত কাজ বন্ধ রাখার পরামর্শ দেন।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :