জমকালো পিকনিকে বিএনপি বিটের সাংবাদিকদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪২

দিনভন নানা আয়োজনে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিএনপি বিটের কয়েকশ সাংবাদিকের পিকনিক ও ফ্যামিলি ডে উদযাপিত হয়েছে।

শনিবার গাজীপুরের রাজেন্দ্রপুরে সাবাহ গার্ডেনে অনুষ্ঠিত পিকনিক সাংবাদিকদের মেলায় পরিণত হয়। দীর্ঘদিন পর এমন আয়োজনে উদ্যোক্তাদের ধন্যবাদ জানান।

আগে কিছুটা নিয়মিত হলেও বেশ কয়েক বছর ধরে নানা কারণে বন্ধ ছিল বিএনপি বিটের সাংবাদিকদের সম্মিলন। এবার রাজনৈতিক অঙ্গনে কিছুটা স্বস্তি থাকায় বিটের জ্যেষ্ঠ সাংবাদিকদের উদ্যোগে আয়োজন করা হয় এই পিকনিকের।

প্রীতি ক্রিকেট ম্যাচ, নারী সদস্যরা পিলু পাসিং, অনুভূতি প্রকাশ, বিটে কাজ নিয়ে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যা ফেল ড্র ছিল অন্যতম আকর্ষণ। এসব নিয়ে হই-হুল্লোড় আর আনন্দ করে দিন পার করেছেন সাংবাদিকরা।

সকালে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি থেকে একে একে দশটি বাস পিকনিক স্পটের উদ্দেশে রওনা হয়। গাড়িতে পরিবেশ করা হয় উন্নতমানের সকালের নাস্তা।

বেলা ১১টার পর স্পটে পৌঁছে যে যার মতো ঘুরে নেন প্রায় ৩২ বিঘা জমির উপর নির্মিত সাবাহ গার্ডেন।

এরপরই শুরু হয় দৈনিক পত্রিকা, অনলাইন গণমাধ্যম এবং টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের মধ্যে প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত টেলিভিশনের সাংবাদিকরা দুই উইকেটে হেরে যান। পুরস্কার হিসেবে বিজয়ীদের হাতে পাঁচ হাজার টাকার প্রাইজমানি তুলে দেয়া হয়।

এরই ফাঁকে ফাঁকে চলতে থাকে পিতাই, ভাঁপা ও তেলের পিঠা দিয়ে আপ্যায়ন। সঙ্গে বাওকুলও খেয়েছেন যে যার মতো করে।

পরে সদস্যদের হাতে তু্লে দেয়া হয় বিশাল গিফট হ্যাম্পার। শুধু বিটের সদস্যরাই নয়, সঙ্গে আসা স্ত্রী ও সন্তানদের জন্যও ছিল চমৎকার কমন গিফট। সঙ্গে পিকনিক উপলক্ষে প্রকাশিত 'ঐকতান' সবার হাতে তুলে দেয়া হয়।

এরপর জোহরের নামাজের বিরতির পর ভুড়িভোজ শুরু হয়। পদ্মার ইলিশ, মুরগি, গরুর রেজালা, পায়েশ ও দধি দিয়ে সবাইকে আপ্যায়ন করা হয়।

দুপুরের খাবার শেষে মূল মঞ্চে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নামিদামি শিল্পীরা একে একে পরিবেশন করেন জনপ্রিয় সব গান। শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনায় সবাইকে আনন্দে মাতোয়ারা করে তোলে।

ফাঁকে ফাঁকে সিনিয়র এবং জুনিয়রদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করা হয়। এসময় সবাই নিজেদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধির জন্য এমন আয়োজনের প্রশংসা করেন। নিয়মিত এমন সম্মিলনের দাবি করেন। একইসঙ্গে পেশাগত কাজের ক্ষেত্রে যাতে একে অন্যের পাশে দাঁড়ানো হয় সেদিকে গুরুত্বারোপ করেন।

সবশেষ অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র্যা ফেল ড্র। মোট ১৩১টি পুরস্কারের মধ্যে প্রথম পুরস্কার এয়ার এশিয়ার সৌজন্যে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা (কাপল) বিমান টিকেট পেয়েছেন আমাদের সময়ের মামুন স্টালিন।

দ্বিতীয় পুরস্কার ইউএস-বাংলার সৌজন্যে ঢাকা-ব্যাংকক-ঢাকা (কাপল) টিকিট পেয়েছেন এটিএন নিউজের নাজিয়া আফরিন। আর তৃতীয় পুরস্কার হিসেবে ল্যাপটপ পেয়েছেন রেডিও টুডের আনোয়ার হোসেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপি বিটের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ বিডিনিউজ ২৪ ডটকমের প্রধান রাজনৈতিক প্রতিবেদক সুমন মাহমুদকে সম্মাননা জানানো হয়। তাদের আয়োজকদের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেয়া হয়।

পিকনিক কমিটির আহ্বায়ক খুরশিদ আলম ছাড়াও পুরো আয়োজন তদারকিতে ছিলেন দিনকালের রাশিদুল ইসলাম, নয়া দিগন্তের মঈন উদ্দিন, যুগান্তরের হাবিবুর রহমান, আমাদের সময়ের হাসান শিপলু, যায়যায়দিনের হাসান মোল্লা, কালের কণ্ঠের শফিক শাফি, বাংলাদেশ প্রতিদিনের আজহার মাহমুদ, সমকালের কামরুল হাসান, পরিবর্তনের মাহমুদুল হাসান প্রমুখ।

গাজীপুরের বিএনপি নেতা ও সাবাহ গার্ডেনের স্বত্বাধিকারী হাসান উদ্দিন সরকার, হুমায়ুন কবির ছাড়াও সিনিয়র সাংবাদিক ও সাবেক বর্তমান সাংবাদিক নেতাদের মধ্যে কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী, ইলিয়াস খান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :