নাটোরে সরকারি স্কুলের গাছ কেটে নিলেন সভাপতি!

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৪

নাটোরের চলনবিলের আগতিরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচটি পুরাতন ইউকেল্যাক্টর গাছ প্রকাশ্য কেটে নিয়েছেন ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম। তিনি পাকুরিয়া উচ্চ বিদ্যালয়েরও সহকারী শিক্ষক। এ নিয়ে সিংড়া থানায় লিখিত অভিযোগে সভাপতির নাম উল্লেখ না করে অজ্ঞাতনামা আসামি বলেছেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদ।

গত মঙ্গলবার প্রকাশ্যে গাছগুলো কেটে নেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য দেখা দিয়েছে। তবে অভিযুক্ত জাহাঙ্গীর আলমের দাবি স্কুলের কাজের জন্যই সবাইকে জানিয়ে গাছগুলো কাটা হয়েছে।

এলাকাবাসী ও স্কুল সূত্রে জানা গেছে, হঠাৎ গত ১৭ ফেব্রুয়ারি বিকালে স্কুল মাঠের সামনে থেকে জাহাঙ্গীর আলমের নির্দেশে লক্ষাধিক টাকা দামের পাঁচটি পুরাতন ইউকেল্যাক্টর গাছ কেটে ফেলা হয়। পরদিন গাছগুলো ‘স’ মিলে নেয়ার জন্য খণ্ড খণ্ড ডুম তৈরি করে রাখা হয়। স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আবু হানিফ অভিযোগ করেন, গাছ কাটার বিষয়ে স্কুলে কোনো মিটিং হয়নি। এমন পুরাতন গাছগুলো কাউকে না জানিয়ে কেটে ফেলা খুবই দুঃখজনক।

স্কুলের সহকারী শিক্ষক (ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক) হারুন অর রশিদ বলেন, তাকে না জানিয়ে গাছগুলো কাটা হয়েছে। এ বিষয়ে তিনি সিংড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মঈনুল হাসান বলেন, বিষয়টি মৌখিকভাবে জানার পর প্রধান শিক্ষককে থানায় সাধারণ ডায়েরি করতে বলা হয়েছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, শুনেছি- গাছগুলো প্রকাশ্যে কাটা হয়েছে। কিন্তু স্কুলের পক্ষ থেকে অজ্ঞাতনামা আসামি করে অভিযোগ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, বিদ্যালয়ের গাছ কাটার একটি পরিপত্র রয়েছে, নীতিমালা রয়েছে এবং নির্ধারিত কমিটি রয়েছে। এই কমিটির অনুমোদন ছাড়া গাছ কেটে নিয়ম বহির্ভূত কাজ হয়েছে।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :