নগর সম্মেলনের আগে রাজশাহীর আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৭

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রাক্কালে সংগঠনটির এক নেতার বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে রীতিমত ক্ষুব্ধ হয়ে পড়েছেন সংগঠনের সাধারণ নেতাকর্মীরা।

দলটির একাধিক নেতাকর্মী জানান, এসব অপপ্রচারের সঙ্গে স্থানীয় বিএনপি-জামায়াত চক্রের সরাসরি সম্পৃক্ততা রয়েছে বলে তারা সন্দেহ করছেন। মূলত আগামী ১ মার্চ নগর আওয়ামী লীগের সম্মেলনে অস্থিতিশীলতা তৈরি ও আওয়ামী লীগের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতেই এই কৌশল বেছে নেয়া হয়েছে বলে তারা মনে করেন।

দলটির স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, নগর আওয়ামী লীগের সম্মেলনে বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকার আবারও একই পদে প্রার্থী হিসেবে নিজের আগ্রহ প্রকাশ করেন। এরপর প্রথমে মুক্তিযোদ্ধা সংসদের আদলে ভুয়া প্যাডে নামহীন একটি অপপ্রচারপত্র ছড়ানো হয় নগরীতে। সেখানে ডাবলু সরকারের পরিবারের বিরুদ্ধে স্বাধীনতাবিরোধিতার অভিযোগ আনা হয়। এরপরেই বিএনপি-জামায়াতের পক্ষে প্রচারণা চালানো কয়েকটি ফেসবুক পেজে ওই অপপ্রচার পত্রের ছবি তুলে ধরে দাবি করা হয়, ডাবলু সরকার সংখ্যালঘুদের জমি দখল করেছেন। অব্যাহত এই অপপ্রচার নিয়ে নগর আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

নগর আওয়ামী লীগের ২১ নম্বর ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন দাবি করেন, রাজশাহীতে দীর্ঘদিন বিএনপি-জামায়াত নিজেদের শক্তিশালী বলে মনে করত। কিন্তু সাম্প্রতিক সময়গুলোতে আওয়ামী লীগের সাংগঠনিক প্রভাবের কাছে তারা ম্লান হয়ে পড়েছে। সে কারণেই সম্মেলনের আগে এসে তাদের পরিকল্পনায় নেতাদের চরিত্র হনন শুরু হয়েছে।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ এ প্রসঙ্গে বলেন, ফেসবুকের যেসব পেজ থেকে এসব অপপ্রচার ছড়ানো হচ্ছে, সেগুলো দেখলেই বোঝা যায়, এগুলো বিএনপি-জামায়াতের পক্ষে ব্যবহৃত হয়। তাদের প্রতিটি পোস্ট সরকারের বিরুদ্ধে অপপ্রচারের অংশ হিসেবে দেয়া হয়। আজাদের শঙ্কা, ডাবলু সরকারকে দিয়ে এই অপপ্রচার এখনই থামানো না গেলে এই চক্রটি অন্য নেতাদের নিয়েও অপপ্রচারে নামতে পারে।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল বলেন, আমরা জানতে পেরেছি এই অপপ্রচারের পেছনে বিএনপি-জামায়াতপন্থি চিকিৎসক সংগঠন ড্যাবের সাবেক এক প্রভাবশালী নেতার ভাগ্নে জড়িত আছেন। তিনি এসব মনগড়া তথ্য সম্প্রতি অনলাইনে ছড়ানোর ব্যবস্থা করেছেন।

এদিকে এই বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হয়েছেন মুক্তিযোদ্ধারাও। রবিবার লিখিতভাবে এসব অপপ্রচারের প্রতিবাদ জানায় মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ড।

বেনামী এসব অপপ্রচারে ছড়ানো পত্রে ডাবলু সরকারের পরিবারের সঙ্গে স্বাধীনতাবিরোধী ভূমিকার সম্পৃক্ততার কথা বলা হলেও মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দ লিখিত বিবৃতিতে জানান, এসব তথ্য-উপাত্ত মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। সম্মেলনকে সামনে রেখে ডাবলু সরকার ও তার পরিবারের চরিত্র হননের উদ্দেশ্য নিয়েই এসব অপপ্রচারের আশ্রয় নেয়া হচ্ছে বলে তারা জানান।

অন্যদিকে বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়ানো অপপ্রচারে ডাবলু সরকারের বিরুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখলের অভিযোগ তোলা হলেও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা একে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলছেন।

যৌথ বিবৃতিতে তারা জানান, অপপ্রচারের উদ্দেশ্যে দুটি জমিকে সংখ্যালঘুর কাছ থেকে দখল হিসেবে দেখানো হয়েছে। সেগুলোর একটিও সংখ্যালঘুর কাছ থেকে দখল করা নয়।

লিখিত বিবৃতিতে নেতারা বলেন, রাজশাহী নগরীতে বিআরটিসি বাস ডিপোর জমি প্রকৃত মালিক রবিউল ইসলাম ও সখিনা বোর্ডিংয়ের ছবি ঢাকার সাভার উপজেলার সাবেক আওয়ামী লীগ সভাপতি হাসিনাদৌলার কাছ থেকে কেনা হয়।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :