হরিণের চামড়া নিয়ে বিপাকে সৌম্য!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৩ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৯

পারিবারিক রীতি-রেওয়াজ অনুসরণ করে হরিণের চামড়ার আসন বানিয়ে নিজের বিয়ের আশীর্বাদের পর্বটা শেষ করেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সৌম্য সরকার। আর বিপত্তির সৃষ্টি হয়েছে এখানেই, হরিণের চামড়ার আসন বানিয়ে সমালোচিত হয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। তবে, সেই বিত‌র্কের সমুচিত জবাব দিতে চেষ্টা করেছেন সৌম্যের বাবা কি‌শোরী মোহন সরকার।

গত ২১ ফেব্রুয়ারি সাতক্ষীরা শহরের মধ্যকাটিয়া এলাকার বাড়িতে সৌম্য সরকারের বিয়ের আশীর্বাদ অনুষ্ঠিত হয়। সে অনুষ্ঠানে আসন হিসেবে ব্যবহার করা হয় একটি হরিণের চামড়া। যার উপর দাঁড়িয়ে ও বসে আশীর্বাদের সার্বিক কার্যক্রম সম্পন্ন হয়। আগামীকাল (বুধবার) হবে বিয়ের আনুষ্ঠানিকতা।

তার আগে আশীর্বাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় ব্যাপক সমালোচনা। তবে সৌম্যের বাবা এটিকে পারিবারিক ঐহিত্য হিসেবে বলছেন।

সংবাদ মাধ্যমে তিনি ব‌লেন, ‘এটি মূলত পা‌রিবা‌রিক ঐতি‌হ্যের নিদর্শন। চামড়া‌টি মূলত প্রার্থনার জন্য ব্যবহার করা হয় এবং বহু পুরানো। যুগ যুগ ধরে ব্যবহৃত হ‌য়ে আস‌ছে, যা বংশানুক্রমে পাওয়া। আমি পেয়ে‌ছি আমার বাবার কাছ থেকে। আমার জানা মতে, তিনি তার বাবার কাছ থেকে পেয়েছি‌লেন। তবে এটি প্রথমে কে ব্যবহার করেছিলেন তা আমার জানা নেই। পূর্বপুরুষ থেকে পাওয়া আরও অনেক জিনিস আমার কাছে রয়েছে। সৌম্য আমার ছোট ছেলে, তার বিয়ে নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছি। তবে হরিণের চামড়ার বিষয়টি নি‌য়ে এক‌টি গ্রুপ তিলকে তাল করার চেষ্টা করছে। কেন কর‌ছে তা আমি জা‌নি না।’

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :