করোনার বিরুদ্ধে লড়াইয়ে নামতে চান আসিফ

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৯:৫১

বিশ্বব্যাপী দাঁপিয়ে বেড়াচ্ছে মরণঘাতি করোনাভাইরাস। বিভিন্ন দেশে ইতোমধ্যেই মারা গেছে কয়েক হাজার মানুষ। আক্রান্তের সংখ্যা কয়েক লাখ। করোনা আতঙ্ক গ্রাস করেছে বাংলাদেশকেও। ইতোমধ্যে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে বঙ্গদেশে। আক্রান্তের সংখ্যা ৩০ ছাড়িয়েছে।

করোনা মোকাবিলায় সরকারি ও বেসরকারি পর্যায়ে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। জনগণকে সচেতন করতে এগিয়ে আসছেন অনেক তারকারাও। এবার সেই তালিকায় যোগ হলো বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের নাম। তবে তিনি সবার থেকে একধাপ এগিয়ে করোনা মোকাবিলায় মাঠে নেমে স্বেচ্ছাসেবক হয়ে কাজ করতে চান।

সম্প্রতি নিজের ফেসবুক অ্যাকাউন্টে এই ইচ্ছার কথা জানিয়ে একটি লম্বা স্ট্যাটাস দিয়েছেন আসিফ আকবর। গায়কের সেই স্ট্যটাসটি হবহু তুলে দেয়া হলো-

‘আমি আসিফ আকবর। বাংলাদেশে আমার পরিচিতি একজন গায়ক হিসেবে।আমার জন্মসনদ থেকে শুরু করে সবধরনের দলিল দস্তাবেজ প্রমান করবে আমি বাংলাদেশি। পাসপোর্ট আর ভোটার আইডিতে আমার জন্মতারিখ ২৫/০৩/১৯৭৪ ইং। আমার বেসিক জন্মতারিখ ২৫/০৩/১৯৭২ ইং। আমার স্কুল সার্টিফিকেট এবং সব পর্যায়ের শিক্ষাসনদে জন্মতারিখ ২৫/০৮/১৯৭৪ ইং।

আমি জানি বাংলাদেশে বিভিন্ন রকম জন্মতারিখ নিয়ে বসবাস করা একমাত্র নাগরিক আমি না। আমার এখানে কোনো দোষ নেই। তখন আমি ছোট ছিলাম। দায়িত্বশীলরা দায়িত্ব নিয়ে আমাকে মাল্টিপল জন্মতারিখ এবং জন্মসনদ দিয়েছেন, এটি সম্পূর্ণ আরোপিত একটি সিদ্ধান্ত। আমি মেনে বড় হয়েছি কিংবা মানতে বাধ্য হয়েছি পরিবার এবং স্কুলের অভিভাবকদের স্ট্র্যাটেজির কারনে। আমি জানি এই ভুল শুধরাতে গেলে জাতির গেজেট নিয়ে টান পড়বে।

আসল কথা- আমি সুস্থ্য মস্তিস্কে সব ধরনের জন্মতারিখের সম্পূর্ণ দায় নিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে একজন স্বেচ্ছাসেবক হিসেবে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। প্রয়োজনীয় ট্রেনিং নিতেও ইচ্ছুক সর্বান্তকরনে। সরকারি কিংবা বেসরকারি চিকিৎসার যেকোনো পর্যায়ে কোভিড-১৯ এ আক্রান্তদের জন্য কাজ করতে চাই।

স্বেচ্ছাসেবায় অংশগ্রহনের যাবতীয় খরচ আমি নিজেই বহন করবো। আমি সজ্ঞানে শপথ করছি সিদ্ধান্তে অটল থাকবো। যে কোনো প্রকার অবস্থায় আমার পরিবারের যেকোনো অভিযোগ অগ্রাহ্য করার এখতিয়ার মেনে নিলাম...আমি করোনার বিরুদ্ধে লড়াইয়ে স্বতস্ফুর্তভাবে শরীক হওয়ার সুযোগ চাই...

আল্লাহু আকবর...

ভালবাসা অবিরাম...

ঢাকাটাইমস/২৫মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :