মানুষকে হয়রানি করার জন্য পুলিশকে বলা হয়নি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৭:২৯

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। তবে কেউ প্রয়োজনে বাইরে যেতে পারবেন। এক্ষেত্রে মানুষকে হয়রানি করতে পুলিশকে বলা হয়নি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবন থেকে ফেসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।

রাস্তায় পুলিশের লাঠিচার্জের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, 'রাস্তায় অহেতুক ঘোরাফেরা না করার জন্য সরকার ও প্রশাসনের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছে। রাস্তায় যে কেউ প্রয়োজনে যেতেই পারেন এবং গেলেই হয়রানির শিকার হওয়া অত্যন্ত দুঃখজনক। এটি করার জন্য পুলিশকে বলা হয়নি। গতকালও পুলিশ সদর দপ্তর থেকে বলা হয়েছে, মানুষ প্রয়োজনে অবশ্যই রাস্তায় বের হতে পারে, কিন্তু অপ্রয়োজনে নয়।

অপ্রয়োজনে ঘর ছেড়ে বের হলে তাদেরকে বুঝিয়ে ঘরে পাঠাতে বলা হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, 'যদি কেউ অপ্রয়োজনে বের হয় তাহলে তাদের বুঝিয়ে ঘরে পাঠিয়ে দেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে, লাঠিচার্জ বা হয়রানি নয়।'

প্রধানমন্ত্রীর আহ্বানে দেশবাসী স্বতঃস্ফূর্ত সাড়া দিয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, 'গত পরশু (২৫ মার্চ) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে ভাষণে বৈশ্বিক দুর্যোগ করোনাভাইরাস মোকাবিলায় দেশবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়েছিলেন এবং একই সঙ্গে সরকারের পক্ষ থেকে ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশবাসী কার্যত ঘরেই অবস্থান করছেন এবং সরকার ও ডাক্তারদের পরামর্শ অনুযায়ী করোনাভাইরাস মোকাবিলায় যেসব ব্যবস্থা নেয়া প্রয়োজন সেগুলোতে ব্যাপকভাবে সাড়া দিয়েছেন।'

করোনাভাইরাসের কারণে দেশের অর্থনীতির বিষয়ে সরকারের প্রস্তুতি রয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা ঘোষণা করেছেন। একই সঙ্গে করোনা মোকাবিলায় নিম্নবিত্তের মানুষের জন্য কেজিপ্রতি ১০ টাকা হারে চাল বিক্রয়েরও সিদ্ধান্ত হয়েছে বলে তিনি জানান।

ঢাকাটাইমস/২৭মার্চ/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :