১ মিলিয়ন ইউরো দান করলেন জোকোভিচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১১:২১

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অনেক ক্রীড়াবিদ। সেই কাতারে এবার যোগ দিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। নিজের দেশ সার্বিয়াকে তিনি ও তার স্ত্রী মিলে ১ মিলিয়ন ইউরো অনুদান দিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার টাকা।

১৭ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, নোভাক জোকোভিচ ফাউন্ডেশনের মাধ্যমে এই অর্থ দেওয়া হয়েছে চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য। তাদের ফাউন্ডেশনের মাধ্যমে একটি জরুরি অ্যাকাউন্ট খোলার সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান তিনি। যে কেউ চাইলে সেখানে অনুদান দিতে পারবেন। সেখানে পাওয়া সব অর্থই ব্যয় করা হবে চিকিৎসা সরঞ্জাম কেনার কাজে।

শুক্রবার (২৭ মার্চ) এই বিপুল অঙ্কের অর্থ দানের পর স্পেনের মারবেল্লার দক্ষিণ স্প্যানিশ সিটি থেকে এক ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি। জোকোভিচ বলেন, ‘আমাদের এই দান জীবন বাঁচানোর জন্য কৃত্রিম শ্বসন যন্ত্র এবং অন্যান্য সেনিটারি উপকরণ কেনার জন্য।

করোনার কারণে ফুটবল-ক্রিকেটের মতো জনপ্রিয় ক্রীড়ার পাশাপাশি ০৭ জুন পযর্ন্ত স্থগিত হয়ে গেছে পুরুষদের টেনিসের এটিপি এবং নারীদের ডব্লিউটিএ ট্যুরস। স্থগিত হয়েছে ফ্রেঞ্চ ওপেনও। উইম্বলডনও স্থগিত হওয়ার সম্ভাবনা আছে। যার কারণে কোর্টের বাইরে থাকা ৩২ বছর বয়সী তারকা আপাতত পরিবার নিয়ে স্পেনে আছেন।

(ঢাকাটাইমস/২৯ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :