বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১৬:৩৭

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে এবারের আসর। সেই বিশ্বকাপের প্রস্তুতির সুযোগ করে দিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী মাসেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আগামী ৩ মে থেকে মাঠে গড়াবে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে এই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এই স্কোয়াডে সম্ভাব্য সকল খেলোয়াড়ই ডাক পেয়েছেন। প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন ডিপিএলে দারুণ খেলা ওপেনার পারভেজ হোসেন ইমন। বিপিএলে ফরচুন বরিশালকে শিরোপা জেতাতে দারুণ ভূমিকা রাখা মোহাম্মদ সাইফউদ্দিনও আছেন স্কোয়াডে।

দলে ফিরেছেন আফিফ হোসেন ধ্রুবও। তানজিদ হাসান তামিম, জাকের আলি অনিক ও মোহাম্মদ রিশাদ হোসেন ও ডাক পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে।

তবে ১৭ সদস্যের স্কোয়াডে নেই মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের নাম। বর্তমানে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন মুস্তাফিজ। আগামী ১ মে পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের পর দেশে ফিরবেন এই বাঁহাতি। আর সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন।

সাকিব ও মুস্তাফিজের বিষয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানান, সাকিব এই মাসের শেষে ফিরবে। ডিপিএলে ১টা ম্যাচ খেলে জাতীয় দলের সাথে অনুশীলন ক্যাম্পে ঢুকে যাবে। ২৮ তারিখ দল দিলে জানা যাবে সাকিবকে কত ম্যাচের জন্য পাওয়া যাবে। অন্যদিকে মুস্তাফিজ আইপিএল থেকে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মুস্তাফিজ থাকছেন না বলে নিশ্চিত করা হয়েছে।

জিম্বাবুয়ে সিরিজের প্রাথমিক স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন ও সৌম্য সরকার।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :