শতাধিক পরিবারে হাসি ফোটাতে পাঁচ তরুণের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ২৩:১২

চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়া শতাধিক পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন পাঁচ তরুণ। আয়োজকদের প্রত্যেকে একই বাজারের দোকানি।

মঙ্গলবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের নবীনগর ও বেড়িবাঁধ এলাকায় এই খাদ্যসামগ্রী বিতরণ করেন এই তরুণরা।

এই উদ্যোগের কারণ জানতে চাইলে আয়োজকরা জানান, ঢাকা উদ্যান চন্দ্রিমা হাউজিং কাঁচাবাজারে তাদের দোকান রয়েছে। কারো আলুর দোকান, কারো চালের দোকান, কারো সবজির। দিনভর ক্রেতার সঙ্গে কথা বলতে গিয়ে সবার অবস্থা বোঝা যায়। গত কয়েকদিন ধরে অনেক ক্রেতা টাকার অভাবে বাজার করতে পারছেন না বলে তাদের মনে হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার পর এর সত্যতা নিশ্চিত হন তারা। পরে পাঁচজন মিলে সিদ্ধান্ত নেন, যাদের ঘরে খাবার নাই, তাদের ঘরে বিনামূল্যে খাবার দিয়ে আসবেন।

সে সিদ্ধান্ত অনুযায়ী, দুই কেজি করে চাল, দুই কেজি আলু, আধা লিটার তেল, এক কেজি পেঁয়াজ ও আধা কেজি ডাল শতাধিক পরিবারের কাছে পৌঁছে দেন এই কিশোররা।

তরুণদের মধ্যে একজন আশিকুর রহমান ঢাকা টাইমসকে বলেন, ‘আমরা নিজেরাও সাধারণ পরিবারের সন্তান। আমরা কাজ করে খাই। কিন্তু করোনাভাইরাসের কারণে খেটে খাওয়া মানুষের কষ্ট দেখে আমাদের খুব খারাপ লেগেছে। তাই আমাদের বাজারের কয়েকজন মিলে এলাকার কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।‘

তিনি আরও বলেন, ‘বাজারে আমাদের সবারই দোকান আছে। সারা বছর ব্যবসা করি। যারা আমাদের দোকানের ক্রেতা, আজ তাদের কাছে টাকা নাই। তাই আমরা আমাদের দায়িত্ববোধ থেকে নিজেদের সাধ্য অনুযায়ী এটা করার চেষ্টা করেছি।’

আয়োজন অন্যান্য তরুণরা হলেন মো. হাসান, জাহাঙ্গীর, সেলিম ও সোহাগ।

(ঢাকাটাইমস/৩১মার্চ/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :