এক মাসের বাড়ি ভাড়া নেবেন না তাসকিনের বাবা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১২:৫৮ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১২:৩০

চলতি মাসের ৩ তারিখে ২৫’এ পা রাখবেন বাংলাদেশ জাতীয় দলের স্পিডস্টার তাসকিন আহমেদ। প্রতি বছরই বন্ধুসূলভ বাবা আব্দুর রশিদের কাছ থেকে পেয়ে থাকেন বিশেষ বিশেষ জন্মদিনের উপহার। এবারে অভিনব কিছুই পেতে যাচ্ছেন এই টাইগার পেসার, করোনা মহামারিতে সৃষ্ট টালমাটাল পরিস্থিতিতে ছেলের ইচ্ছানুযায়ী বাড়ির ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফ করে দিলেন তাসকিনের বাবা।

চীন থেকে পুরো বিশ্বে ছড়িয়ে যাওয়া মারণ ভাইরাস কোভিড-১৯’র তোপে পুরো বিশ্বে বিরাজ করছে নাজেহাল অবস্থা। বাংলাদেশও করোনা ভাইরাস সামলাতে উঠে পড়ে লেগেছে। সব ধরনের প্রতিষ্ঠানের স্থগিতাবস্থায় উপার্জনক্ষম হয়ে পড়ছে জনগণ। মানুষের এই অর্থনৈতিক দৈন্যদশায় কিছুটা হলেও সাহায্য করতে নিজের বাবার কাছে জন্মদিনের উপহার হিসেবে নিজ বাড়ির ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফের আবদার করেন তাসকিন। বন্ধুসূলভ বাবাও ছেলের মহৎ আবদারে কালক্ষেপণ করেননি।

বিভিন্ন্ সম্পত্তি থেকে সবমিলিয়ে মাসে ১ লাখ টাকার বেশি ভাড়া পেয়ে থাকেন তাসকিনের বাবা। তবে এবার ছেলের জন্মদিনের উপহার হিসেবে এক মাসের ভাড়া নেবেন না তিনি। তাসকিন জানিয়েছেন, এতে খু্ব একটা সমস্যা হবে না তার পরিবারের। তিনি নিজে এক মাস ভালোভাবে ক্রিকেট খেলতে পারলেই এ টাতা জোগাড় হয়ে যাবে বলে মনে করছেন।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে তাসকিন বলেন, ‘আমি অনেক চিন্তা করে দেখেছি সাধারণ মধ্যবিত্ত পরিবার করোনায় ভীষণ কষ্টে জীবন যাপন করছে। তবে কখনও কারো কাছে কিছু চাইতে পারেনা তারা। আমার বাবার সে সম্পত্তি আছে সেখান থেকে মাসে এক লাখেরও বেশি বাড়া আসে। আমি বাবাকে অনুরোধ করি যে এবার আমার জন্মদিনের উপহার হিসেবে সেই ভাড়া যেন তিনি মাফ করে দেন।’

বিষয়টি প্রথমে কাউকে জানাতে চাননি তাসকিন। তবে অন্যান্য অর্থবিত্তবানদের অনুপ্রেরণা যোগাতেই বিষয়টি প্রকাশ করেন তিনি। এ বিষয়ে তাসকিন বলেন, ‘শুরুতে বিষয়টি কাউকে জানাতে চাইনি। তারপর ভাবলাম আমায় দেখে অন্যান্য লোকেরা এর দ্বারা অনুপ্রাণিত হতে পারে।’

(ঢাকাটাইমস/০১ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :