দুই হাজার দুস্থ পরিবারের পাশে দাঁড়ালেন সাবেক সাংসদ শ্যামলী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ২২:৩৮ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ২২:৩৪

অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন সাবেক সংসদ সদস্য ও জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক ফাতেমাতুজ্জহুরা শ্যামলী। তিনি শেরপুর সদর উপজেলার দুই হাজার সাময়িক কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারা দেশের মতো শেরপুরেও চলছে ছুটি। এতে কার্যত অচল হয়ে পড়েছে জনজীবন। সবাই ঘরে থাকায় সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়েছেন মানুষ। এতে কম আয়ের মানুষ পড়েছেন বড় বিপাকে। বিশেষ করে দিনমজুর, শ্রমিক, রিকশাচালক মানবেতর জীবনযাপন করছেন। তাদের কথা চিন্তা করেই মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছেন ফাতেমাতুজ্জহুরা শ্যামলী।

স্থানীয় সূত্রে জানা যায়, আদরজান ফাউন্ডেশনের ব্যানারে সাবেক সংসদ সদস্য শ্যামলীর ব্যক্তিগত অর্থায়নে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার শেরপুর প্রেসক্লাব, পৌরসভার বিভিন্ন ওয়ার্ড, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নেতাকর্মীদের মাধ্যমে দুই হাজারের বেশি কর্মহীন অসহায় পরিবারের কাছে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, করোনা ঠেকাতে সচেতনতামূলক লিফলেট, সাবান, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দেন সাবেক সাংসদ শ্যামলী। পরে তিনি নিজে উপজেলার ৬নং পাকুড়িয়া ইউনিয়নের কিছু বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে যান।

সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ ২৪ডটকমের সম্পাদক ফাতেমাতুজ্জহুরা শ্যামলী ঢাকাটাইমসকে বলেন, ‘করোনাভাইরাস সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দুস্থ ও অসহায় মানুষ। হঠাৎ কর্মহীন হয়ে তারা কষ্টে দিন কাটাচ্ছেন। এ সময়টাতে তাদের কষ্ট কিছুটা লাঘব করতে সাধ্যমত খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। প্রতিটি পরিবারকে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তৈলসহ প্রয়োজনীয় দ্রব্য দিয়েছি। পাশাপাশি করোনা থেকে বেঁচে থাকতে সচেতন হতেও পরামর্শ দিয়েছি।’

শ্যামলী গ্রুপের পরিচালক ওমর ফারুক জানান, আদরজান ফাউন্ডেশন ও সাবেক সংসদ সদস্য ফাতেমাতুজ্জহুরা শ্যামলী আপার পক্ষে থেকে সদর উপজেলার দুস্থ, অসহায় ও কর্মহীনদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারি সাধারণ ছুটি আরও পাঁচদিন বাড়ানো হয়েছে। আগামী ৪ এপ্রিল ছুটি শেষ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। বরং ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত নতুন করে ছুটি ঘোষণা হয়েছে। তবে ১০ এবং ১১ এপ্রিল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় অফিস খুলবে ১২ এপ্রিল।

(ঢাকাটাইমস/ ১ এপ্রিল/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :