করোনা প্রতিরোধে নৌবাহিনীর কার্যক্রম অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ২০:০০

দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জীবাণুনাশক ওষুধ ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় রাজধানীর খিলক্ষেত, কুড়িল বিশ্বরোড, গুলশান ও আমেরিকান দূতাবাস সংলগ্ন কূটনৈতিক এলাকার প্রধান প্রধান সড়ক ফুটপাত ও আশপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ওষুধ ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌ বাহিনী।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নৌবাহিনীর সদস্যরা বৃহস্পতিবার দিনব্যাপী এ সকল কার্যক্রম পরিচালনা করে। পরে খিলক্ষেত এলাকার স্থানীয় গরিব, দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে জীবাণুনাশক সাবান, মাস্ক, চাল, ডাল ও আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করেন নৌবাহিনীর সদস্যরা।

এছাড়া ঢাকার বাহিরে কুতুবদিয়া, মহেশখালী, বরগুনা, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা তালতলীসহ সমুদ্র ও উপকূলীয় প্রত্যন্ত এলাকাগুলোতে নৌবাহিনী সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে বলে জানায় আইএসপিআর।

নৌবাহিনী সদস্যরা জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি স্থানীয়দের মাঝে সচেতনতা সৃষ্টি করতে বিভিন্ন লিফলেট বিতরণসহ ইমামদের নানা পরামর্শ প্রদান করেছে।

উল্লেখ্য নৌবাহিনী তার দায়িত্বপূর্ণ এলাকায় স্থানীয় প্রশাসনের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে অর্পিত দায়িত্ব পালন করে চলছে। পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় গরিব দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে জীবাণুনাশক সাবান, মাস্ক চাল, ডাল ও আলুসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেছে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে আরও দুইজনের শরীরে করোনাভাইস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে। তাদের মধ্যে ছয়জন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

ঢাকাটাইমস/০২এপ্রিল/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :