‘চিকিৎসা না দেয়ার অভিযোগ জাতি শুনতে চায় না’

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ২১:২৫

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, চিকিৎসা পেশা একটি মহান পেশা। মানবতা নিয়ে চিকিৎসকদের এখন এগিয়ে আসতে হবে। কে করোনা রোগে আক্রান্ত, আর কে নয়- সেটিও শনাক্ত করার দায়িত্ব চিকিৎসকদের। যে কোনো রোগী গেলেই তাকে করোনা ধরে নিয়ে চিকিৎসা দেবেন না, রোগী দেখবেন না- এটা অত্যন্ত দুঃখজনক। শনাক্ত না করেই কোনো রোগীকে চিকিৎসা না দেয়ার অভিযোগ জাতি আর শুনতে চায় না।

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের সভা কক্ষে আয়োজিত নিত্য প্রয়োজনীয় দ্র্রব্যের মূল্য নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা বিষয়ক জরুরি সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করোনা পরিস্থিতি মোকাবিলায় জাতীয় কমিটি গঠনের প্রস্তাব বিষয়ে হানিফ বলেন, জাতীয় কমিটি দিয়ে কী হবে, কমিটির এখানে কোনো কাজ নেই। করোনা মোকাবিলা করা সরকারের বিষয়। তবে এ দুঃসময়ে যে যার অবস্থান থেকে কিছু করতে পারেন। কেউ যদি মনে করেন করোনাভাইরাসের কারণে তার কিছু দায়বদ্ধতা আছে, তবে তিনি কিছু করতে পারেন। এ ধরনের কথা বলা মানেই রাজনীতি খুঁজে বেড়ানো। সব কিছুতেই রাজনীতি খোঁজার সময় এখন নয়।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, ভেড়ামারা পৌর মেয়র শামিমুল ইসলাম ছানাসহ প্রশাসনের কর্মকর্তারা।

পরে বিকালে মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়ার মিরপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলা ও প্রতিরোধে অসহায়, দুস্থদের মাঝে জরুরি খাদ্য ও স্যানিটেশন বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :