সংবাদপত্রের দুই হাজার হকারদের মাঝে বসুন্ধরার ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ১৯:০৫

ভয়াবহ করোনাভাইরাসের জটিল পরিস্থিতিতেও সঠিক সংবাদ মানুষের কাছে পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছে সংবাদপত্র শিল্পে জড়িত কর্মীবাহিনী। জীবনের ঝুঁকি নিয়ে তারা সংবাদপত্র পৌঁছে দিচ্ছেন গন্তব্যে।

মহামারি করোনার ভয়াল পরিস্থিতিতে হকারদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছে বসুন্ধরা গ্রুপ। সংবাদপত্র বিতরণের কাজে নিয়োজিত দুই হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে প্রতিষ্ঠানটি।

আজ বুধবার (৮ এপ্রিল) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) ঢাকা সংবাদপত্র হকার্স সমিতি, ঢাকা সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতি, বাংলাদেশ সংবাদপত্র পরিবহন মালিক সমিতি, ঢাকা পত্র-পত্রিকা বিতরণকারী সমিতি ও ঢাকা বিট সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে এসব খাদ্য সহায়তা সমিতিগুলোতে পাঠিয়ে দেওয়া হয়। সহায়তা হিসেবে চাল, ডাল, তেল ও আটা দেওয়া হয়।

এ সময় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম ও দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, সিটি সুপারভাইজার মো. রুস্তম আলী, সুপারভাইজার আমীর খসরু, বাংলাদেশ সংবাদপত্র পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শেখ মুক্তার হোসেন। সংবাদপত্র বিতরণকারী শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রধান উপদেষ্টা রিয়াজ আহম্মেদ মামুন প্রমুখ।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম বলেন, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও নানারকম গুজব চলছে। এর মধ্যেই আমরা সঠিক সংবাদটি পত্রিকার পাতায় তুলে ধরছি। সংবাদপত্রের হকাররা সেই পত্রিকা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। তাই এই দুর্দিনে তাঁদের খবর আমাদের রাখতে হবে। বসুন্ধরা গ্রুপ সেই প্রক্রিয়া নিয়েই কাজ করে যাচ্ছে।

কালের কণ্ঠ'র ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল বলেন, করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে এই ক্রান্তিকালে সংবাদপত্র বিতরণ করছেন হকাররা। যখন দেশের মানুষ ঘরবন্দি তখন তাঁরা জীবনের ঝুঁকি নিয়ে কাজটি করে যাচ্ছেন। চিকিৎসকরা যেভাবে জরুরি সেবা দিচ্ছেন তেমনি হকার ও সংশ্লিষ্টরা জরুরি সেবা দিচ্ছেন। সারা দেশের এজেন্টরা কষ্ট স্বীকার করে সংবাদপত্র বিতরণ করছেন। এ জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এছাড়া দুর্দিনে পাশে থাকার জন্য বসুন্ধরা গ্রুপের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোস্তফা কামাল বলেন, এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। একই সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বলেন, আমরা এই সংকটে সংবাদ শিল্প খাতে আমাদের দায়িত্ব পালন করছি। আজ বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এই সহায়তা কর্মীদের উৎসাহিত করবে।

সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন এ উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশের অনেক বড় বড় ইন্ডাস্ট্রি রয়েছে, কিন্তু কোনো ইন্ডাস্ট্রি এভাবে ত্রাণ সামগ্রী দেয়নি, বসুন্ধরা গ্রুপ যেভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে সেটা সুন্দর উদাহরণ। অন্যান্য ইন্ডাস্ট্রির মালিকরা যদি এভাবে ত্রাণ বিতরণে এগিয়ে আসেন তাহলে দেশের এসময়ে গরিব ও অসহায় মানুষদের খাবারের অভাবে কষ্ট করতে হতো না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ'র জিএম অ্যান্ড হেড অব ডিপার্টমেন্ট (সার্কুলেশন) মো. বিল্লাল হোসেন (মন্টু), ডেইলি সান'র ব্যবস্থাপক (সার্কুলেশন) মনির উদ্দিন ফিরোজ, বাংলাদেশ প্রতিদিন'র সিনিয়র ডেপুটি ম্যানেজার (সার্কুলেশন) মো. আমীর হোসেন প্রমুখ।

এর আগে গত সোমবার দুপুরে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের কাছে ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক (এক হাজার ৪০০ প্যাকেট) খাদ্যসাগ্রী হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান তানভীর ও গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় এরই মধ্যে পাঁচ হাজার শয্যার হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করছে বসুন্ধরা।

এরও আগে প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন সায়েম সোবহান। গত বৃহস্পতিবার সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরকে এক হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক দেয় বসুন্ধরা গ্রুপ।

এ ছাড়া শনিবার ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক দেয় প্রতিষ্ঠানটি। গত রবিবার নৌবাহিনীর সদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর কাছে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী দেয় তারা।

ঢাকাটাইমস/৮এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :