কুলিয়ারচরে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২০, ১৬:১৬ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০, ১৩:৫০

কিশোরগঞ্জের কুলিয়ারচরে প্রথম এক নারীর (৩০) শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি কুলিয়ারচর পৌর শহরের বাসিন্দা। গত বুধবার ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয় পরীক্ষার জন্য। এর মধ্যে ১৪ জনের ফলাফলে একজনের দেহে করোনা ভাইরাসের পজেটিভ এসেছে।

উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়াৎ ফেরদৌসী বলেন, আক্রান্ত নারীকে আপাতত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও তার সংস্পর্শে আসা কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন মেডিকেল অফিসারকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের নমুনাও পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হবে। রাত থেকেই আক্রান্তের বাড়িসহ আশে পাশের তিনটি বাড়ি ও বাড়ির সামনের রাস্তা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

অন্যদিকে ভৈরব উপজেলায় গত ২৪ ঘণ্টায় কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। আগে নমুনা পাঠানো ছয়জনের প্রতিবেদন গত মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছে। এদের কারো দেহে ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। ভৈরব থেকে এ পর্যন্ত ৪৭ সন্দেহভাজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। এদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তা ও এক ফার্মাসিস্টসহ তিনজনের প্রতিবেদনে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :