গজারিয়ায় দুই চিকিৎসকের করোনা শনাক্ত

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২০, ২০:৪৮

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের একজন জুনিয়র কনসালটেন্ট। অন্যজন মেডিকেল অফিসার। এ নিয়ে এক মাসেরও কম সময়ে ছয়জন স্বাস্থ্যসেবা কর্মকর্তা, কর্মচারী করোনা আক্রান্ত হলেন। শুক্রবার এই দুজনের রিপোর্ট হাতে পেয়েছে কর্তৃপক্ষ। দুই চিকিৎসক শনাক্ত হওয়ার আগে তাদের কোনো উপসর্গ ছিল না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার আক্রান্তদের একজন মেডিকেল অফিসার বুধবার ও বৃহস্পতিবার যথারীতি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি ও বহিঃবিভাগে দায়িত্বপালন করেছেন। কোনো উপসর্গ না থাকার কারণে ২৫ এপ্রিল নমুনা নেয়ার পর গত প্রায় এক সপ্তাহ তিনি সামাজিক দূরত্ব বজায় রাখা বা হোম কোয়ারেন্টাইনেও ছিলেন না । করোনা শনাক্তের রিপোর্ট পাওয়ার পর তার সংস্পর্শে আসা ছয়জন স্টাফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আগের দুইদিন এই কর্মকর্তার স্বাস্থ্যসেবা নিতে আসা অসংখ্য মানুষ পড়েছেন ঝুঁকির মুখে। তার সংস্পর্শে ২৯ এপ্রিল বুধবার প্রায় ১২ ঘণ্টা জরুরি বিভাগে দায়িত্ব পালনকারী একজন স্টাফ নাম প্রকাশ না করার শর্তে শুক্রবার জানান, তিনি নিজেকে শঙ্কা মুক্ত মনে করছেন না। দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ ফোনে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার চরবাউশিয়া এলাকার একটি ফৌজধারী ঘটনায় আহত তিন রোগীকে সেবা দিয়েছেন সংশ্লিষ্ট মেডিকেল অফিসার। এই সময় জরুরি বিভাগে সঙ্গত কারণেই আহতদের স্বজন ও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সংস্পর্শে ছিলেন। বৃহস্পতিবারও আক্রান্ত চিকিৎসক দায়িত্ব পালন করেছন বহিঃবিভাগে।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান সাদী বলেছেন, স্থানীয় স্বাস্থ্যসেবা নেয়া মানুষকে খুব বেশি জরুরি না হলে তারা যেন হাসপাতালে না গিয়ে টেলিমেডিসিন সেবা নেন।

(ঢাকাটাইমস/১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :