সাঈদীর যুদ্ধাপরাধ মামলার অন্যতম সাক্ষী বাবুলের ইন্তেকাল

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২০, ২০:৩০ | প্রকাশিত : ১৫ মে ২০২০, ২০:২৪

জামায়াতে ইসলামী নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর যুদ্ধাপরাধ মামলার রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী ও পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার বাসিন্দা আব্দুল হালিম বাবুল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামের নিজ বাড়িতে মস্তিস্কে রক্তক্ষরণ জনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন।

সাঈদী মামলার সাক্ষী বাবুলের ভাই আব্দুস সালাম বাহাদুর জানান, গত ক'দিন পূর্বে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা বলেছেন, তার মস্তিকে রক্তক্ষরণ হচ্ছে। তিনি রাষ্ট্রপক্ষের সাক্ষী হওয়ায় সাধারণ ওয়ার্ডে রেখে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি, নিরাপত্তার জন্য তার সঙ্গে নিয়মিত পুলিশ ফোর্স থাকত। এমনকি পুলিশি নিরাপত্তার কারণে তাকে প্রাইভেট হাসপাতালেও ভর্তি করাতে পারেনি। তাকে আসামিদের কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে। সে অবস্থায় গত বুধবার তাকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যাওয়া হয়।

সালাম বাহাদুর আরো অভিযোগ করেন, বাবুলের সুচিকিৎসার জন্য জরুরি সেবা পেতে রাষ্ট্রের বিভিন্ন মহলে যোগাযোগ করেও কোনো সুফল তিনি পাননি। সু-চিকিৎসার অভাবে আমার ভাইয়ের মৃত্যু হয়েছে। আমার ভাইয়ের কোনো শত্রু ছিল না। পুলিশ পাহারার কারণে তার সাধারণ জীবন-যাপন ব্যাহত হয়েছে। এমনকি এই নিরাপত্তার কারণে তার উন্নত কোনো চিকিৎসা পর্যন্ত করাতে পারি নাই।

(ঢাকাটাইমস/১৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :