সিনিয়র সচিব হলেন নুরুল আমিন, মেয়াদ বাড়ল সড়ক সচিবের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২০, ১৬:১২

পরিকল্পনা বিভাগের সচিব মো. নুরুল আমিনকে সিনিয়র সচিব করা হয়েছে। এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের চুক্তিভিত্তিক নিয়োগ আরও দুই বছর বাড়ানো হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার দুটি আলাদা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে।

মো. নুরুল আমিন ২০১৯ সালের ৫ ফেব্রুয়ারি পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে নিয়োগ পান। এর আগে ২০১৮ সালের ১৮ মার্চ তাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়।

তিনি ১৯৮৬ সালের ২১ জানুয়ারি বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন। পেশাগত জীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এর আগে ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় মাস্টার্স ডিগ্রী লাভ করেন তিনি।

১৯৬১ সালের ১০ জুন চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম সুবিদপুর ইউনিয়নের আইটপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন নুরুল আমিন। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলে ও এক মেয়ের বাবা।

এছাড়া অপর এক আদেশে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরও দুই বছর বাড়ানো হয়েছে। সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী আগের চুক্তির ধারাবাহিকতায় আগামী ৫ জুন থেকে পরের দুই বছরের জন্য ফের নিয়োগ দিয়েছে সরকার।

মো. নজরুল ইসলাম বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। তিনি ২০১৭ সালের ১৫ অক্টোবর থেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে ১৯৮২ ব্যাচে স্মাতক (সম্মান) এবং ১৯৮৩ ব্যাচে মাস্টার্স এর ছাত্র ছিলেন।

নরুজল ইসলাম ১৯৫৯ সালের ৫ জুন শেরপুর জেলার নকশা উপজেলার চন্দ্রকোণা গ্রামে জন্মগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/১৮মে/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :