ঈদেও খোলা থাকবে বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিক-করোনা ল্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০২০, ১৯:১২ | প্রকাশিত : ২০ মে ২০২০, ১৯:১১

পবিত্র শবে-কদর উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (২১ মে) এবং পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে আগামী ২৪, ২৫ ও ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে। এছাড়াও অন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে।

এদিকে বিএসএমএমইউর বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিকে রোগীর সংখ্যা ও করোনা ভাইরাস ল্যাবরেটরিতে করোনা ভাইরাস শনাক্তের জন্য নমুনা সংগ্রহের সংখ্যা এগারো হাজার ছাড়িয়েছে। ফিভার ক্লিনিকে আজ বুধবার ৩০০ জনসহ এ পর্যন্ত ১১ হাজার ২৮০ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। গত ২১ মার্চ এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিকে গত ১ এপ্রিল একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে আজকের বুধবারের ৩৪৮ জনসহ এ পর্যন্ত ১১ হাজার ১২৪ জন রোগীর নমুন করোনা ভাইরাস শনাক্তের জন্য সংগ্রহ করা হয়েছে।

বিএসএমএমইউর রোগীদের সুবিধার্থে হেল্প লাইন, বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” ইতোমধ্যে চালু করা হয়েছে।

এছাড়াও বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, শিশু বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। বিশেষজ্ঞ হেলথ লাইনের অংশ হিসেবে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে চোখ রাখুন রাত নয়টায় চোখ রাখুন আর টিভিতে।

বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া গত ৫ টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র বিশেষজ্ঞ হেলথ লাইনের এই সময় উপযোগী মহতি সেবা কার্যক্রমটির শুভ উদ্বোধন করেন। ইতোমধ্যে ৫২ হাজারেরও অধিক রোগীকে বিশেষজ্ঞ হেলথ লাইনের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২০মে/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত