আইপিএল খেলে অভিজ্ঞ হয়েছি: কামিন্স

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২০, ২০:০১

ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর মধ্যে শীর্ষে অবস্থান করছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই টুর্নামেন্টে দল পেতে মুখিয়ে থাকেন বিশ্বের বাঘা বাঘা সব ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর মধ্যে আইপিএলই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের কাছে সবচেয়ে বেশি প্রিয়। সেই আইপিএল থেকেই অনেক অভিজ্ঞতা নিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স।

ডেথ ওভারে তিনি বল করেছেন, কিংবদন্তি ক্রিকেটারদের থেকে পরামর্শ নিয়েছেন—আর এগুলোই তার ক্রিকেটীয় দক্ষতা বাড়তে সাহায্য করেছে বলে জানাচ্ছেন অজি পেসার।

আকাশছোঁয়া ১৫.৫ কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্স কিনে নিয়েছে কামিন্সকে। এর আগেও কেকেআর-এর হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে অজি পেসারের। অন্য দলের হয়েও খেলেছেন আইপিএলে।

কামিন্স বলছেন, ‘আগের আইপিএলে শেষের দিকে বল করতাম। হয় জিতবো না হয় হারবো, এরকম পরিস্থিতিতে আমি বল করেছি। আর ওরকম চাপের মুখে বল করে অনেক কিছু শিখেছি। বলা যেতে পারে, ওরকম পরিস্থিতি আমাকে দ্রুত পরিণত করে তুলেছে।’

একদিকে যেমন পরিস্থিতি থেকে অনেক কিছু শিখেছেন কামিন্স, তেমনই বিখ্যাত সব ক্রিকেটারের পাশে থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পেরেছেন তিনি। কামিন্স বলছেন, ‘রাহুল দ্রাবিড় আমার কোচ ছিল। আমি জাক ক্যালিসের সঙ্গে খেলেছি কেকেআরে। কেকেআরে খেলার সময়ে ওয়াসিম আকরাম আমার বোলিং কোচ ছিল। এদের কাছ থেকে অনেক কিছু শেখা গিয়েছে। প্রতিবারই আমার মনে হয়েছে ছয়-সাত সপ্তাহ আমাকে অনেকটাই অভিজ্ঞ করে দিয়েছে।’

করোনা ভাইরাসের জন্য এ বার আইপিএল পিছিয়ে গিয়েছে। কামিন্স মনে করছেন, টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য এ বারের আইপিএল গুরুত্বপূর্ণ। আইপিএলের বল কবে গড়ায়, তার অপেক্ষায় ক্রিকেটার থেকে ভক্তরা।

(ঢাকাটাইমস/২৬ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :