লিভারপুলের যেকোনো ম্যাচ আয়োজনে প্রস্তুত স্থানীয় পুলিশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ২০:২১

লিভারপুলের সম্ভাব্য শিরোপা জয়ের ম্যাচটি অ্যানফিল্ডে আয়োজিত হলে সেটার উত্তেজনা সামাল দিকে প্রস্তুত রয়েছে মার্সিসাইড পুলিশ। যদিও বৃটিশ পুলিশ জানিয়েছে তারা সম্ভাব্য গণ জমায়েত এড়াতে বিকল্প চিন্তা করছে।

এর আগে সাউথ ইয়র্কশায়ার পুলিশের ডেপুটি চিফ কনস্টেবল মার্ক রবার্টস বলেছিলেন লিভারপুলের শিরোপা জয়ের ম্যাচটিসহ অন্যান্য আরো কিছু ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠানের জন্য তারা আবেদন করবেন।

করোনার কারনে তিন মাস বন্ধ থাকার পর আগামী ১৭ জুন থেকে আবারো শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। মার্সিসাইড ডার্বি ছাড়াও বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের ম্যাচটি নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের ইঙ্গিত দিয়েছেন রবার্টস।

কিন্তু মার্সিসাইড পুলিশ জানিয়েছে অ্যানফিল্ড কিংবা এভারটনের গুডিসন পার্কে যেকোনো ম্যাচ আয়োজিত হলে তারা বেশ আনন্দিতই হবে। সেখানকার স্থানীয় পুলিশের একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘মৌসুম পুনরায় শুরু হলে মার্সিসাইড পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছে। এক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করার জন্য এখানকার স্থানীয় পুলিশ প্রস্তুত আছে। এভারটন ও লিভারপুলের যেকোন মাঠে তাদের ম্যাচগুলো অনুষ্ঠিত হলে আমাদের কোন আপত্তি নেই। উভয় ক্লাবের সাথেই আমাদের সুসম্পর্ক রয়েছে। এমনকি তাদের ফ্যান গ্রুপও আমাদের পরিচিত। আমরা এর আগেও তাদের সাথে ভালভাবেই কাজ করেছি।’

লিগ পুনরায় শুরু হবার আগে আগামী ৪ জুন প্রিমিয়ার লিগের ক্লাবগুলো আবারো আলোচনায় বসছে। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছিল মৌসুম শেষ করতে সম্ভাব্য সব ধরনের পন্থাই তারা অবলম্বন করবে। এক্ষেত্রে স্বাভাবিক নিয়মে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচগুলো অনুষ্ঠিত নাও হতে পারে। নিরপেক্ষ ভেন্যুও এখানে প্রস্তুত রাখা হবে।

৩০ বছরের মধ্যে প্রথমবার লিগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা লিভারপুল ম্যানচেস্টার সিটির থেকে ২৫ পয়েন্ট এগিয়ে আছে। রেডস বস জার্গেন ক্লপ আশা করছেন এ্যানফিল্ডেই তার দল শিরোপা জয় করার সুযোগ পাবে। ক্লপ বলেন, ‘আশা করছি অ্যানফিল্ডেই এটা হবে। তবে জানি না আসলেই কি হবে। যদিও এটা গুরুত্বপূর্ণ নয়। এই পৃথিবীতে বেশীরভাগ মানুষেরই প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হবার সৌভাগ্য হয়না। আমাদের সামনে সেই সুযোগ এসেছে যা পরিপূর্ণভাবে উপভোগ করতে চাই।’

ইউরোপের চারটি বড় লিগই মৌসুম শেষ হবার প্রস্তুতি সম্পন্ন করেছে। করোনার পরে বুন্দেসলিগা ইতোমধ্যেই মাঠে ফিরেছে। ১১ জুন ফিরছে স্প্যানিশ লা লিগা ও ইতালিতে সিরি-এ মৌসুম পুনরায় শুরু করার তারিখ ঠিক করা হয়েছে ১৮ জুন।

(ঢাকাটাইমস/৩১ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :